ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সেরা স্বামী হতে হলে যে সব গুন থাকা জরুরি

আপডেট : 2018-12-24 22:20:03
সেরা স্বামী হতে হলে যে সব গুন থাকা জরুরি

বিজনেস আওয়ার ডেস্ক : বিয়ের সম্পর্কের মাধ্যমে দুটি মানুষ বাঁধা পড়েন সারা জীবনের বন্ধনে। স্বামী-স্ত্রীর সম্পর্কটি যত্ন করে লালন করতে হয়। একজন স্বামীকে যতটা না স্বামী তার থেকেও বেশি বন্ধু হয়ে উঠতে হয়। কিছু গুণ রয়েছে যেগুলো ভেতরে লালন করতে পারলে আদর্শ স্বামী হয়ে ওঠা সম্ভব-

কোনো মানুষই শতভাগ নিখুঁত হয় না। তাই শতভাগ নিখুঁত হওয়ার থেকে বরং মানসিকভাবে পরিণত হওয়ার চেষ্টা করুন। স্ত্রীর ভুলগুলো খোলামনে মেনে নেয়ার চেষ্টা করুন। দায়িত্ব পালনে পিছপা হবেন না, সম্পর্কের প্রতি মানসিকভাবে দায়বদ্ধ থাকুন।

একটি সম্পর্ক টিকিয়ে রাখার ক্ষেত্রে সততার কোনো বিকল্প নেই। গবেষণায় দেখা গেছে যেসব দম্পতি পরস্পরের প্রতি সৎ নন, তাঁদের সম্পর্কের বাঁধন খুব পোক্ত হয় না। তাই সম্পর্ক অটুট রাখতে স্ত্রীর প্রতি সৎ থাকুন।

স্ত্রীর প্রয়োজন আর অনুভূতিগুলোর প্রতি সংবেদনশীল হোন। মনে রাখবেন, মেয়েরা এমন একজন পুরুষের সঙ্গে জীবন কাটাতে চায় না যিনি আদৌ তার আবেগগুলোকে সম্মান করেন না। তাই স্ত্রীর আবেগ-অনুভূতির প্রতি সংবেদনশীল হোন।

শারীরিক ও মানসিকভাবে পাশে থাকা একটি সুখি সম্পর্কের ক্ষেত্রে খুবই জরুরি। সামান্য একটু ছোঁয়া, একটু হাসিই একটি সম্পর্ককে মজবুত ভিতের উপর দাঁড় করিয়ে দিতে পারে। কাজেই স্ত্রীর প্রতি নিজের ভালোবাসা প্রকাশে দ্বিধা করবেন না।

সম্পর্ক সুস্থ ও সুন্দর রাখতে পারস্পরিক সম্মান খুবই প্রয়োজন। সেরা স্বামী হতে চাইলে নিজেকে এমনভাবে গড়ে নিন, যেন আপনার স্ত্রী কখনোই আপনার কাছে নিরাপত্তাহীনতায় না ভোগেন।

বিজনেস আওয়ার/২৪ ডিসেম্বর, ২০১৮/আরএইচ

পাঠকের মতামত: