ঢাকা, বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

নতুন এমপি'দের শপথ বাতিলের রিটের শুনানি কাল

আপডেট : 2019-01-15 14:32:05
নতুন এমপি'দের শপথ বাতিলের রিটের শুনানি কাল

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্যদের নেওয়া শপথ বাতিল করে নতুন করে গেজেট প্রকাশের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা রিটের শুনানির জন্য আগামীকাল বুধবার দিন ধার্য করেছেন হাইকোর্ট। এর আগে গতকাল দশম জাতীয় সংসদ না ভেঙে দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্যদের নেওয়া শপথের বৈধতা চ্যালেঞ্জ করে এ রিট দায়ের করা হয়। আজ মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

গতকাল সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ। নির্বাচিত সংসদ সদস্যদের নেওয়া শপথ বাতিল করে নতুন করে গেজেট প্রকাশের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জাতীয় সংসদের স্পিকার ও মন্ত্রিপরিষদসচিবের কাছে পাঠানো আইনি নোটিশের জবাব না পেয়ে এ রিট আবেদন করা হয়। অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন গত ৮ জানুয়ারি এ আইনি নোটিশ পাঠিয়েছিলেন।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। এ নির্বাচনে প্রচারণা চালাতে গিয়ে তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন।

বিজনেস আওয়ার/১৫ জানুয়ারি,২০১৯/ আরআই

পাঠকের মতামত: