ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

হাবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের

আপডেট : 2019-01-18 17:10:35
হাবিপ্রবির স্নাতক ভর্তি পরীক্ষা বর্জনের ঘোষণা শিক্ষকদের

বিজনেস আওয়ার প্রতিবেদক : হাজী মুহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষকরা এবার ভর্তি পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন। ফলে আগামী ২০ জানুয়ারি থেকে শুরু হওয়া ২০১৯ সালের স্নাতক ভর্তি পরীক্ষা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বলছেন, সমস্যা হলেও পরীক্ষা হবে। এদিকে দুই মাস ধরে চলা এ আন্দোলনে প্রতিষ্ঠানটির শিক্ষা কার্যক্রম ভেঙে পড়ার উপক্রম হয়েছে। বৃহস্পতিবার বিকালে সহকারী অধ্যাপকরা ও প্রগতিশীল শিক্ষক ফোরাম চিঠি দিয়ে প্রশাসনকে পরীক্ষা না নেয়ার কথা জানিয়ে দিয়েছে।

এর আগে, গত ১৪ নভেম্বর থেকে বেতন বৈষম্য দূরীকরণ, সহকারী অধ্যাপক লাঞ্ছিত ও নারী শিক্ষিকাদের শ্লীলতাহানির বিচার, প্রক্টর, রেজিস্ট্রার ও ছাত্র উপদেষ্টার বহিষ্কারের দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনে নামে ৬১ জন সহকারী অধ্যাপক।

তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে প্রগতিশীল শিক্ষক ফোরামও। আড়াই শতাধিক শিক্ষকের মধ্যে দেড় শতাধিক শিক্ষক আন্দোলনে থাকায় অধিকাংশ ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

সংকট নিরসনে গত ১০ ও ১৫ জানুয়ারি আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও একাডেমিক কাউন্সিলের বৈঠক হলেও তাতে কাজ হয়নি। উভয়পক্ষই নিজ নিজ অবস্থানে অটল ছিল।

বিজনেস আওয়ার/১৮ জানুয়ারি, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: