ঢাকা, বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » স্বাস্থ্য » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বাজানদারের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

আপডেট : 2019-01-22 14:38:28
বাজানদারের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

বিজনেস আওয়ার প্রতিবেদক : বৃক্ষমানব হিসেবে পরিচিত আবুল বাজানদার আবারও চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ফিরে এসেছেন। এদিকে আবুল বাজানদারের চিকিৎসায় মঙ্গলবার ফের নতুন করে নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

ঢামেকের বার্ন ইউনিটের প্রধান এবং শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রকল্প পরিচালক প্রফেসার ড. আবুল কালামকে প্রধান করে এ মেডিকেল বোর্ড গঠন করা হয়।

এ ব্যাপারে প্রফেসার ড. আবুল কালাম জানান, বাজানদারের চিকিৎসার জন্য নতুন করে সিদ্ধান্ত নেয়া হয়েছে। তার চিকিৎসার জন্য আরও কিছু পরীক্ষ-নিরীক্ষা করা হবে। সেই পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, আবুল বাজানদার ২০১৬ সালে তিনি ঢামেক হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি হন। আড়াই বছর হাসপাতালে ছিলেন তিনি। এখানকার চিকিৎসকরা তার হাতে ও পায়ে ২৫টি অস্ত্রোপচার করে।

চিকিৎসার এক পর্যায়ে গত বছরের ২৬ মে তিনি কাউকে কিছু না জানিয়ে হাসপাতাল থেকে পালিয়ে যান। এত অস্ত্রোপচারেও ভালো না হওয়ায় তিনি হতাশ হন। এতে নিরাশ হয়েই তিনি পালিয়ে যান।

হাসপাতাল থেকে পালিয়ে যাওয়ার ব্যাপারে তিনি বলেন, আমি নিজের ভুল বুঝতে পেরেছি। পালিয়ে যাওয়াটা ঠিক হয়নি। আমি বাঁচতে চাই, সাধারণ মানুষের মতো সুস্থ হয়ে কাজ করতে চাই। আবারও ফিরে এসেছি চিকিৎসার জন্য।

উল্লেখ্য, আবুল বাজানদার গত ১০ বছর ধরে হাত-পায়ে শেকড়ের মতো গজিয়ে ওঠা বিরল এক জেনেটিক রোগে ভুগছেন। ২০১৬ সালের জানুয়ারিতে ঢামেক হাসপাতালে তাকে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় খরচে তার চিকিৎসা করার নির্দেশ দেন।

বিজনেস আওয়ার/২২ জানুয়ারি, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: