ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ৭ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ব্যবসায়ীদের হয়রানি না করার নির্দেশ এনবিআর চেয়ারম্যানের

আপডেট : 2019-01-26 12:04:42
ব্যবসায়ীদের হয়রানি না করার নির্দেশ এনবিআর চেয়ারম্যানের

বিজনেস আওয়ার প্রতিবেদক : এনবিআর'র অধিকাংশ কর্মকর্তাই সৎ। তবে এখনো শোনা যায়, কাস্টমসের কর্মকর্তা-কর্মচারীদের হাতে ব্যবসায়ী ও সাধারণ মানুষ হয়রানির শিকার হন। অফিসারদের বলছি, কাউকে হয়রানি করবেন না। জনগণের সেবক হিসেবে কাজ করবেন।

বললেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। শনিবার (২৬ জানুয়ারি) সকালে আন্তর্জাতিক কাস্টমস দিবসের উদ্বোধন অনুষ্ঠানে এনবিআর কার্যালয়ের সামনে কাস্টমস কর্মকর্তা-কর্মচারীদের তিনি এ নির্দেশ দেন।

এনবিআর এখন জনগণের সেবক হিসেবে কাজ করছে উল্লেখ করে মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, কাস্টমস অনেক আগেই আধুনিকায়ন হয়েছে। আমাদের কাজ জনসচেতনতা সৃষ্টি করা। আমরা সেই কাজ করে যাচ্ছি। আমরা ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি করেছি।

এনবিআর চেয়ারম্যান বলেন, বন্দরে বন্দরে এজন্য কাস্টমস কাজ করছে। বিভিন্ন দেশ থেকে আসা বিভিন্ন পণ্য বা ওষুধ সামগ্রীতে যেন ক্ষতিকর কিছু না থাকে সেদিকেও কাস্টমস সজাগ দৃষ্টি রাখছে। একইসঙ্গে রাজস্ব আহরণেও কাজ করে যাচ্ছে। সরকারের উন্নয়নকে আরও বেশি ত্বরান্বিত করতে রাজস্ব আহরণের বিকল্প নেই।

উদ্বোধন অনুষ্ঠান শেষে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে এনবিআর ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি দুদক কার্যালয়, মৎস্য ভবন হয়ে হাইকোর্টের সামনে দিয়ে জাতীয় প্রেসক্লাব, পল্টন-বিজয়নগর মোড় হয়ে ফের এনবিআর ভবনের সামনে এসে শেষ হয়।

এ সময় সবসময়ের মতো জনগণকে কর দিতে উৎসাহিত করতে র‌্যালিতে এনবিআর চেয়ারম্যান, মেম্বার, কাস্টমস কমিশনারের পাশাপাশি চলচ্চিত্র তারকারাও অংশ নেন। তারকাদের মধ্যে চিত্রনায়ক ফেরদৌস, ওমর সানী, মৌসুমী, পূর্ণিমা, নৃত্যশিল্পী নাদিয়া, সোহেল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৬ জানুয়ারি, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: