ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

আর বাড়বে না কর হার : অর্থমন্ত্রী

আপডেট : 2019-01-27 16:42:38
আর বাড়বে না কর হার : অর্থমন্ত্রী

বিজনেস আওয়ার ডেস্ক : আগামীতে আর কর বাড়ানো হবে না বরং তা কমিয়ে করের আওতা বাড়ানো হবে। এবং যেটি আছে তার মাধ্যেমে চার লাখ কোটি রাজস্ব আয় করা সম্ভব বলে মন্তব্য করলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

আজ শনিবার আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে এক সেমিনারে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি কর হার না বাড়িয়ে কর প্রদানকারীর সংখ্যা বাড়িয়ে রাজস্ব বাড়ানোর প্রতি জোর দেন।

অর্থমন্ত্রী বলেন, আগামীতে ট্যাক্স রেট কমিয়ে করের আওতা বাড়ানো হবে। এখন তিন লাখ কোটি টাকা কর আদায় করা হচ্ছে। আশা করছি, ট্যাক্স রেট কমিয়ে চার লাখ কোটি টাকা রাজস্ব আয় সম্ভব। আমরা প্রমাণ করতে চাই, ট্যাক্স রেট কমিয়ে রাজস্ব বাড়ানো সম্ভব।

তিনি আরো বলেন, কোন আইটেমে ট্যাক্স কমানো যায়, এগুলো নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বসবো। আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই।’

অর্থমন্ত্রী বলেন, মানুষকে ভালোবাসা দিলে ভালোবাসা পাওয়া যায়। আমি ভালোবাসা দেব। কাউকে জেল জরিমানা দেব না। ট্যাক্সের প্রতিটা আইটেম নিয়ে স্টাডি করব। কোন আইটেমে ট্যাক্স কমানো যায় এগুলো নিয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বসবো। আমরা সবাইকে নিয়ে কাজ করতে চাই।

সেমিনারে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. শফিউল ইসলাম (মহিউদ্দিন), ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশনের (আইএফসি) বাংলাদেশ, ভুটান এবং নেপালের কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি জো ওয়ার্নার প্রমুখ।

বিজনেস আওয়ার/২৭ জানুয়ারি, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: