ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ডব্লিউসিও কর্তৃক সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে এফবিসিসিআই

আপডেট : 2019-01-27 18:10:03
ডব্লিউসিও কর্তৃক সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে এফবিসিসিআই

বিজনেস আওয়ার প্রতিবেদক : আন্তর্জাতিক কাস্টমস দিবস ২০১৯ উপলক্ষে (এফবিসিসিআই) কে ‘সার্টিফিকেট অব মেরিট’ প্রদান করেছে ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশন। এই সার্টিফিকেট প্রদান করেন মাননীয় অর্থমন্ত্রী জনাব আ .হ. ম. মুস্তফা কামাল।

গতকাল (২৬ জানুয়ারি) শের-এ-বাংলা নগরের বিআইসিসি -এ আয়োজিত সভায় উপস্থিত থেকে মাননীয় অর্থমন্ত্রী এই সার্টিফিকেট প্রদান করেন।

এই সার্টিফিকেট অব মেরিট গ্রহণ করেন এফবিসিসিআই সভাপতি জনাব মোঃ শফিউল ইসলাম মহিউদ্দিন।

পৃথিবীর অনেক দেশেই জাতীয় রাজস্ব কর্তৃপক্ষ সহযোগী সংগঠনগুলোকে প্রতিবছর এ ধরনের স্বীকৃতি দিয়ে থাকে। কোন সংগঠন হিসেবে এফবিসিসিআই দেশে ২য় বার এ ধরনের স্বীকৃতি পেয়েছে। এই স্বীকৃতি প্রদানের মধ্য দিয়ে এফবিসিসিআই এবং জাতীয় রাজস্ব বোর্ডের অংশীদারিত্বমূলক(পার্টনারশিপ) কার্যক্রম ভবিষ্যতে আরো সুদৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।

বাংলাদেশের বাণিজ্য ও শিল্প উদ্যোক্তাদের শীর্ষ সংগঠন হিসেবে এফবিসিসিআই বেসরকারি খাতের মুখপাত্র হিসেবে কাজ করছে। দেশের শিল্পায়ন, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বাণিজ্য এবং বিভিন্ন আর্থিক ও সেবা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা সম্পর্কিত সঠিক নীতি ও কৌশল প্রণয়নে এফবিসিসিআই সরকারের সাথে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। দেশের বেসরকারি খাতের উন্নয়নে উপযুক্ত পরিবেশ সৃষ্টিতেও এফবিসিসিআইয়ের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মসিউর রহমান, মাননীয় বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি এম.পি এবং জাতীয় রাজস্ব বোডের (এনবিআর) চেয়ারম্যান জনাব মোশাররফ হোসেন ভুঁইয়া এসময় উপস্থিত ছিলেন।

বিজনেস আওয়ার/২৭ জানুয়ারি, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: