ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

পদ্মা নামে এলো ফারমার্স ব্যাংক

আপডেট : 2019-01-31 10:33:00
পদ্মা নামে এলো ফারমার্স ব্যাংক

বিজনেস আওয়ার প্রতিবেদক : বহুল আলোচিত ফারমার্স ব্যাংক লিমিটেডের নাম পরিবর্তন করা হয়েছে। নতুন নাম হয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড। বুধবার (৩০ জানুয়ারি) কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

এর আগে ফারমার্স ব্যাংকের নাম পরিবর্তন করে ‘পদ্মা ব্যাংক’ করার অনুমতি চেয়ে কেন্দ্রীয় ব্যাংকের কাছে আবেদন করেছিল বর্তমান পরিচালনা পর্ষদ। বাংলাদেশ ব্যাংক ব্যাংকটির নতুন এই নামের অনুমোদন দিয়েছে। ২০১৩ সালে এই ব্যাংকটির যাত্রা শুরু হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৯ সালের ২৯ জানুয়ারি মঙ্গলবার থেকে তফসিলি ব্যাংকসমূহের তালিকায় ‘দি ফারমার্স ব্যাংক লিমিটেড’ এর নাম ‘পদ্মা ব্যাংক লিমিটেড’ হিসেবে পরিবর্তন করা হয়েছে। বিজ্ঞপ্তিটি সব ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

ঋণ কেলেঙ্কারিসহ নানা অনিয়মের কারণে ২০১৮ সালের প্রথম দিকে সরকারের হস্তক্ষেপে ডুবতে থাকা এই ব্যাংকটির বেশিরভাগ শেয়ার রাষ্ট্রায়ত্ত সোনালী, অগ্রণী, জনতা, রূপালী এবং আইসিবি কিনে নেয়।

ফারমার্স ব্যাংকের ৬০ শতাংশের বেশি শেয়ারের মালিক এখন সোনালী, অগ্রণী, জনতা, রূপালী এবং ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ।

বিজনেস আওয়ার/৩১ জানুয়ারি, ২০১৮/এমএএস

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: