ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষেভ

আপডেট : 2019-02-04 15:22:44
বকেয়া বেতনের দাবীতে শ্রমিকদের মানববন্ধন ও বিক্ষেভ

বিজনেস আওয়ার (টাঙ্গাইল প্রতিনিধি): টাঙ্গাইলের মির্জাপুরের গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত এজি টেক্স্রাটাইল মিলে বকেয়া বেতনের দাবিতে মানববন্ধন ও বিক্ষেভ করেছে শ্রমিক-কর্মচারীরা।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে মিলের সামনে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে এই মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা। ঘন্টাব্যাপী এ মানববন্ধনে বিক্ষোব্দ শ্রমিকরা বিভিন্ন শ্লোগান দেয়।

জানা গেছে, গোড়াই শিল্পাঞ্চলে অবস্থিত ওই টেক্সটাইল মিলে ১৯ জন কর্মকর্তা, ১৩ জন স্টাফ ও ১৫০ জন শ্রমিক কর্মরত রয়েছেন। এদের সবাই কর্মরত থাকলেও গত ডিসেম্বর ও জানুয়ারি দুই মাসের বেতন না দিয়েই মিল কর্তৃপক্ষ কোন নোটিশ ছাড়াই মিলটি ১০দিন আগে বন্ধ করে দেন। বকেয়া বেতন দেই দিচ্ছি বলে তা না দেয়ায় সোমবার সকালে মিলের শ্রমিক কর্মচারীরা বিক্ষোভ প্রদর্শন করেন।

মিলটির লোম অপারেটর সালমা বেগম, মিনুরানী শীল, বুলবুল ও মনিরসহ প্রমুখরা বলেন, আমাদের গত দুই মাসের বকেয়া বেতন না দেয়ায় অতি কষ্টে দিন কাটাচ্ছি।

মিলের ফ্লোর ইনচার্জ রমিজ উদ্দিন বলেন, বেতন বন্ধ থাকায় মিলের খাওয়ার মেসও বন্ধ হয়ে গেছে। এখন আমাদের খাওয়া বন্ধ হয়ে গেছে। টাকার অভাবে তার ছেলেকে স্কুলে ভর্তি করাতে পারেননি বলেও তিনি জানান।

এ বিষয়ে মিলটির ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন ও ডেপুটি ব্যবস্থাপনা পরিচালক মো. আশিকুর রহমানের মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।

বিজনেস আওয়ার/৪ ফেব্রুয়ারি,২০১৯/আরআই

পাঠকের মতামত: