ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০১৯, ৮ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোতে তদন্ত কমিটি গঠন

আপডেট : 2019-02-04 20:19:25
হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোতে তদন্ত কমিটি গঠন

বিজনেস আওয়ার প্রতিবেদক : টাঙ্গাইলের ভূঞাপুরে ফলদা রামসুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের হিন্দু শিক্ষার্থীদের গরুর মাংস খাওয়ানোর ঘটনায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে শোকজ করা হয়েছে। এছাড়া ঘটনা তদন্তের জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহিনুর ইসলামকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটিকে আগামী সাতদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অন্যদিকে অভিযুক্ত ওই শিক্ষক শোকজের বিষয়ে মাধ্যমিক কর্মকর্তার বরাবর লিখিত জবাব দিয়েছেন।

এর আগে গত ২৬ জানুয়ারি ফলদা রামসুন্দর ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ২২জন হিন্দু শিক্ষার্থীকে পিকনিকে নিয়ে গরুর মাংস খাওয়ার কথা বলেন ওই প্রধান শিক্ষক। এ ঘটনায় দুইদিন বিদ্যালয়ে ক্লাশ বর্জন করে শিক্ষার্থীরা। এছাড়া এলাকার লোকজন প্রধান শিক্ষকের শাস্তি চেয়ে বিদ্যালয় বন্ধ করে আন্দোলন করে।

এর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহিনুর ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে। বাকি তিন সদস্য হলেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মহিউদ্দীন, ফলদা শরিফুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সন্তোষ কুমার দত্ত ও থানার পুলিশ কর্মকর্তা এসআই আব্দুর রহিম।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও তদন্ত কমিটির আহ্বায়ক শাহিনুর ইসলাম জানান, গরুর মাংস খাওয়ানোর ঘটনা তদন্তে চার সদস্যর কমিটি গঠন করা হয়েছে। গঠিত কমিটি আগামী সাত কর্মদিবসের মধ্যে ইউএনও বরাবর প্রতিবেদন জমা দিবেন। এর আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর ইকবালকে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে।

বিজনেস আওয়ার/০৪ জানুয়ারি, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: