ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

উবার মটোর চাকা ঘুরলো সিলেটে

আপডেট : 2019-02-11 15:15:52
উবার মটোর চাকা ঘুরলো সিলেটে


বিজনেস আওয়ার ডেস্ক : বিশ্বের সবচেয়ে বড় অন ডিমান্ড রাইডশেয়ারিং কোম্পানি উবার আজ থেকে সিলেটে তাদের যাত্রা শুরু করলো। সিলেটবাসীদের জন্য উবার নিয়ে এলো তাদের সবচেয়ে জনপ্রিয় সার্ভিস উবার মটো। পুরো বিশ্বে উবারের সবচেয়ে বড় মটো মার্কেট বাংলাদেশ এবং সিলেটে এই সার্ভিস চালুর মাধ্যমে যাত্রা শুরু করা আবারো সেটাই প্রমাণ করলো।

২০১৮ সালের নভেম্বরে উবার ঘোষণা দেয়, ১০০,০০০ এরও বেশি চালক ও সপ্তাহে প্রায় ২৫০০ নতুন চালকের উবারে সাইন আপ করার ভিত্তিতে ধারণা করা হচ্ছে ২০১৯ সালে বাংলাদেশে উবারের কার্যক্রম দক্ষিণ এশিয়ায় কোম্পানিটির মোট প্রবৃদ্ধিতে ২৫ শতাংশ অবদান রাখবে।

ঢাকা ও চট্টগ্রামে গড়ে পাঁচ মিনিটেরও কম সময়ে উবার রাইড পাওয়া যায় এবং উবার ব্যবহারকারীদের মধ্যে ১৩ শতাংশ যাত্রী সপ্তাহে গড়ে অন্তত ছয়বার উবার ব্যবহার করে থাকেন। বাংলাদেশে তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যাক্ত করতে সিলেটে যাত্রা শুরু করলো উবার।

উবারের সাউথ এশিয়ার হেড অফ সিটিজ প্রভজিৎ সিং, বলেন, বাংলাদেশের চালক ও যাত্রীদের ভালোবাসা প্রতিনিয়ত আমাদেরকে অনুপ্রাণিত করে চলেছে। শহরের পারিপার্শ্বিকতার সাথে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তির মিশ্রণ ঘটানোর মাধ্যমে আমরা যাতায়াতের সুব্যবস্থা নিশ্চিত করার এক অভিনব সুযোগ পাচ্ছি উবারে।

বাংলাদেশের ৩য় শহর হিসেবে সিলেটে যাত্রা শুরু করার মাধ্যমে সিলেটবাসীদের জন্য জীবিকার সুযোগ সৃষ্টি এবং যাতায়াত ব্যবস্থায় সমাধান আনতে পেরে আমরা উচ্ছাসিত। যেখানে গাড়ির গতি ঘণ্টায় গড়ে ১১-১২ কিমি সেখানে ঘণ্টায় গড়ে ১৬-১৭ কিমি গতিতে চলতে পারার কারণে উবার মটো যাতায়াতের জন্য অন্যতম মাধ্যম হিসেবে নিজের স্থান তৈরি করে নিয়েছে। শহরের ভেতরে যাতায়াতের ক্ষেত্রে উবার মটো আরও সুবিধাজনক ও অন্যতম দ্রুত মাধ্যম হিসেবে কাজ করবে।

যেভাবে উবার ব্যবহার করবেন

১। প্রথমে উবার অ্যাপটি ডাউনলোড করে অ্যাকাউন্ট তৈরি করুন। আইওএস এবং অ্যান্ড্রয়েড মোবাইলে অ্যাপটি ব্যবহার করা যাবে।
২। উবার অ্যাপটির ভেতরে ‘হ্যোয়ার টু’ অপশনে আপনার গন্তব্যস্থলটি লিখুন। এরপর স্ক্রিনের নিচে আপনার রাইড অপশনগুলো দেখা যাবে।
৩। প্রোডাক্ট সিলেক্টর প্যানেলে যেয়ে উবার মটো অপশনটি দেখতে পাবেন সিলেক্ট করুন।
৪। আপনাকে যে স্থান থেকে পিক করবে সে স্থানটি নিশ্চিত করুন এবং রিকোয়েস্ট দিন। পিকআপ পয়েন্টের নিকটে থাকা উবার ড্রাইভার পার্টনারের সাথে আপনার যোগাযোগ করে দেয়া হবে। এবার মটো এলেই আপনি আপনার যাত্রা শুরু করতে পারবেন!

বিজনেস আওয়ার/১১ ফেব্রুয়ারি, ২০১৮/এমএএস

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: