ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ফাল্গুনে ফুলের দোকানে উপচে পড়া ভিড়

আপডেট : 2019-02-13 19:25:29
ফাল্গুনে ফুলের দোকানে উপচে পড়া ভিড়

বিজনেস আওয়ার প্রতিবেদক : আজ পহেলা ফাল্গুন। এর সাথে সাথে আমাদের মাঝে শুকনো পাতায় ভর করে এসেছে ঋতুরাজ বসন্ত। গাছে গাছে সবুজ পাতা আর নানা রঙ্গের ফুল। শিমুল বন আর কৃষ্ণচূড়ারা সেজেছে সূর্যের সাথে তাল মিলিয়ে রক্তিম রঙে। কোকিলরা গান ধরেছে ভ্রমরের গুনগুনানির তালে তালে। চারদিকে শোনা যায় ঝড়া পাতার নিক্কন ধ্বনি। বসন্ত বারৈ খুঁজে পায় নিজের নামের স্বার্থকতা।

পহেলা ফাল্গুন ফুলের বসন্ত, মধুমর বসন্ত, যৌবনের উদ্দামতায় বয়ে আনার বসন্ত, আর আনান্দ উল্লাস উদ্বেলতায় মন প্রাণ কেড়ে বসন্তের প্রথম দিনে টাঙ্গাইলে ছিলো প্রাণের মেলা। বসন্তের নতুন আগামবার্তা ছিলো সবার কাছে প্রিয়। তাই প্রিয়জনের মাঝে ভালোবাসা ভাগাভাগি করতে শহরের ফুলের দোকানগুলোতে গিয়ে দেখা যায় উপচে পড়া ভিড়। প্রিয়জন ও পরিবারের ছোট থেকে বড় বাদ যায়নি কেউ, সকলেই প্রিয় মানুষের জন্য নিজের সাধ্য অনুযায়ী চেষ্টা করেছে উপহার দেয়ার।

শহরের ভিক্টোরিয়া রোডের ফুলের দোকান গুলোতে উপচেপড়া ভিড় চোখে পড়েছে। অন্যান্যদিনের তুলনায় কয়েকগুণ চাহিদা বেড়েছে ফুলের। তাই ফুল বিক্রিতে ব্যস্ত সময় পার করছে ব্যবসায়ীরা। ছোট-বড় ও স্কুল কলেজের শিক্ষার্থীর বাহারী সাজে এসে ফুলের দোকানে ফুল কিনতে।

তায়েবা আক্তার নামে এক শিক্ষার্থী বলেন, ঋতুর আজ বসন্ত। ফুল না কিনলে চলবে। তাই সকালেই এসেছি ফুল কিনতে। ফুল মাথায় দিয়ে কলেজে গিয়ে বান্ধবীদের সাথে অনেক মজা করবো।

রুমানা আক্তার নামের অপর শিক্ষার্থী বলেন, পহেলা ফাল্গুন উপলক্ষে আমরা কয়েকজন বান্ধবী এসেছি ফুল কিনতে। ফুল নিয়ে কলেজে গিয়ে বান্ধবীদের সাথে দেখা করে পার্কে যাবো ঘুড়তে। তাই ফুল আমাদের আনন্দটা আরও বাড়িয়ে দিবে।

মোজাম্মেল নামের ফুল ব্যবসায়ী বলেন, অন্যান্য দিনের তুলনায় আজ কয়েকগুণ বেশি ফুল বিক্রি করেছি। পহেলা ফাল্গুন ফুলে চাহিদা থাকায় আমি আগে অনেক ফুলের অর্ডার করেছিলাম।

বিজনেস আওয়ার/১৩ জানুয়ারি, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: