ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতির বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন

আপডেট : 2019-02-13 22:06:05
মাভাবিপ্রবি ছাত্রলীগের সভাপতির বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন

বিজনেস আওয়ার প্রতিবেদক : মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সজীব তালুকদারের বহিষ্কার দাবি করেছে বিরোধী অংশ।

বুধবার টাঙ্গাইল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান তারা।

টাঙ্গাইল প্রেসক্লাবের বঙ্গবন্ধু অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য রাসেল আল ফারাবী জানান, গত ১১ ফেব্রুয়ারি সোমবার রাতে সজীব তালুকদার তাকে (রাসেল আল ফারাবী) ফোন করে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে বসবাসরত তার কক্ষে ডেকে নেয়। সেখানে আগে থেকেই আরো কয়েকজন উপস্থিত ছিল। তখন সজীব তাকে একটি নীল রঙের প্যাকেটে ইয়াবা দিয়ে তার বন্ধু ও ছোট ভাইদের কাছে ৩’শ টাকা দরে বিক্রি করতে বলে। এতে রাজি না হওয়ায় তারা হকিস্টিক ও রড দিয়ে তাকে পিটিয়ে আহত করে।

একই সঙ্গে জোর করে পদত্যাগপত্রে স্বাক্ষর নেয় তারা। এ নির্যাতনকালে ইয়াবা বিক্রির বিষয়টি কাউকে না জানানোর জন্যও হুমকি দেয়া হয়। এক পর্যায় তারা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অশ্লীল বক্তব্য দিতে বাধ্য করাসহ সেটি ভিডিও আকারে ধারণ করে। এছাড়াও তাকে বিশ্ববিদ্যালয়ের হল ছেড়ে চলে যাওয়ার হুমকিও দেয় তারা।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, সজীব তালুকদার তিন মাস আগে শিক্ষকদের সাথে অসদাচরণের কারণে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কৃত হন। এ স্বত্তেও তিনি জোড়পূর্বক ও অবৈধভাবে বঙ্গবন্ধু হলে অবস্থান করছেন। এছাড়াও সে বিশ্ববিদ্যালয় এলাকায় মাদক ব্যবসা, টেন্ডারবাজি, চাঁদাবাজিসহ নানা অপরাধে জড়িত।

এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার কর্মী মো. সানাউল ইসলাম, নাজিম উদ্দিন, বাবু কিশোর দেব প্রমুখ।

অভিযোগের ব্যাপারে সজীব তালুকদারের মুঠোফোনে যোগাযোগ করা হলে ওই ফোনটি ধরেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাবির ইকবাল। তিনি অভিযোগ গুলো মিথ্যা এবং সজীব মাদক, চাঁদাবাজি বা কোন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত নয় বলেও দাবি করেন।

উল্লেখ্য, সজীব তালুকদার গত সোমবার রাতে ছাত্রলীগের দুই কর্মীকে বঙ্গবন্ধু হলে বসবাসরত তার কক্ষে ডেকে নিয়ে তিন ঘন্টা নির্যাতন করে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে ছাত্রলীগের একাংশ সজীব তালুকদারের উপর হামলা চালায়।

বিজনেস আওয়ার/১৩ জানুয়ারি, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: