ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

জেএমআইয়ের সঙ্গে জাপানি প্রতিষ্ঠানের বিনিয়োগ প্রস্তাব অনুমোদন

আপডেট : 2019-02-16 17:15:35
জেএমআইয়ের সঙ্গে জাপানি প্রতিষ্ঠানের বিনিয়োগ প্রস্তাব অনুমোদন

বিজনেস আওয়ার প্রতিবেদক :শেয়ারবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের বিশেষ সাধারন সভায় জাপানের নিপ্রো করপোরেশন ১৮২.১৫ কোটি টাকার বিনিয়োগ প্রস্তাব অনুমোদন করেছে শেয়ারহোল্ডারগন।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) জেএম আই সিরিঞ্জেস এ্যান্ড মেডিকেল ডিভাইসেস লিমিটেডের ৯ম বিশেষ সাধারণ সভায় উপস্থিত শেয়ারহোল্ডারগণ এই প্রস্তাবটি অনুমোদন করেন।

সাধারন সভায় জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের প্রতিষ্ঠাতা ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুর রাজ্জাক শেয়ারহোল্ডারগণদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। তিনি তার বক্তব্যে বলেন, এই প্রতিষ্ঠান আমাদের কাছে সন্তানতুল্য। ভবিষ্যত প্রজন্মের জন্য আমরা কাজ করে যেতে চাই। নিপ্রো করপোরেশনের সাথে আমাদের দীর্ঘ ছয় বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে।

তিনি আশা ব্যক্ত করে বলেন, বৈদেশিক বিনিয়োগের ফলে সরকার যেমন লাভবান হবে তেমনি প্রযুক্তিগত সহায়তা পেয়ে আমরা আরও বেশি গুনগত মানসম্পন্ন পন্য উতপাদন করতে পারব। বিশ্বের অনেক দেশে আমাদের পন্য রপ্তানির সুযোগ পাব।

সভায় নিপ্রো করপোরেশনের কাছে ১,১১,০০,০০০ সাধারন শেয়ার ১৬৪.১০ টাকা প্রতি শেয়ারের মূল্য হিসেবে মোট ১৮২.১৫ কোটি টাকার শেয়ার নতুনভাবে ইস্যু করে বিক্রয়ের সিদ্ধান্ত হয়েছে। আইনানুযায়ী বাংলাদেশ সিকিউরিটিজ ও একচেঞ্জ কমিশন ও অন্যান্য কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে কোম্পানীর পরিশোধিত মূলধন বৃদ্ধি হবে। নতুনভাবে ইস্যুকৃত শেয়ারসহ মোট পরিশোধিত শেয়ার সংখ্যা হবে ২,২১,০০,০০০ এবং পরিশোধিত মুলধন হবে ২২,২১,০০,০০০/= টাকা।

নিপ্রো করপোরেশন থেকে প্রস্তাবিত মূল্য হিসেবে ১৬৪.১০ টাকা প্রতি শেয়ার ধার্য্য করা হয়েছে। ১০/= অভিহিত মূল্য বাদ দিয়ে অতিরিক্ত ১৫৪.১০ টাকা প্রতি শেয়ার প্রিমিয়াম হিসেবে থাকবে এবং মোট ইক্যুয়িটির সাথে যোগ হবে। উক্ত টাকা কোম্পানীর স্থায়ী অবকাঠামো, মেশিনারীজ ক্রয়, ব্যাংক ঋন পরিশোধ, চলতি মুলধন এবং শেয়ার ইস্যু বাবদ খরচ মেটানো হবে।

উল্লেখ্য, নিপ্রো করপোরেশন, জাপান একটি বিখ্যাত আন্তর্জাতিক ব্যবসায়ী গ্রুপ যারা বিশ্বের ৫৭টি দেশে ঔষধ, মেডিকেল ইকুইপমেন্ট এবং innovative / research based মেডিকেল ও সার্জিক্যাল ডিভাইস উৎপাদনকারী ও বাজারজাতকারী প্রতিষ্ঠান। বর্তমানে তাদের ৯১টি প্রতিষ্ঠান সারা বিশ্বে সুনামের সাথে ব্যবসা করছে।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেএমআই সিরিঞ্জেস ও মেডিকেল ডিভাইসেস লিমিটেডের চেয়ারম্যান জনাব জাবেদ ইকবাল পাঠান ও কর্মকার্তাবৃন্দ।

বিজনেস আওয়ার/১৬ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: