ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১১ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

শুরু হলো তাদের ‘জলপুত্র’

আপডেট : 2019-02-16 17:44:21
শুরু হলো তাদের ‘জলপুত্র’

বিনোদন প্রতিবেদক : হরিশংকর জলদাসের আলোচিত উপন্যাস ‘জলপুত্র’। বাস্তব পটভূমিতে লেখা ‘জলপুত্র’ উপন্যাসটি ২০১১ সালে প্রথম আলো বর্ষসেরা বইয়ের পুরস্কার পায়। এছাড়া উপন্যাসটির লেখক হরিশংকর দাস সম্প্রতি ভাষা ও সাহিত্যে একুশে পদক পেয়েছেন।

হরিশংকর জলদাসের জলপুত্র নিয়ে এবার ধারাবাহিক নাটক নির্মাণ করছেন পারভেজ আমিন।

‘জলপুত্র’ উপন্যাসটির চিত্রনাট্য করেছেন মনি মুহাম্মদ। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন শহিদুজ্জামান সেলিম, আজাদ আবুল কালাম, আশীষ খন্দকার, রওনক হাসান, রুনা খান, নাদিয়া নদী, মনিরা মিঠু, আহসানুল হক মিনু, মাহামুদুল ইসলাম মিঠু।

এ প্রসঙ্গে নির্মাতা পারভেজ আমিন বলেন, ‘গেল ১৪ ফেব্রুয়ারি কুয়াকাটায় শুরু হয়েছে ধারাবাহিকটির দৃশ্যধারণের কাজ। চলবে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।’

তিনি আরও বলেন, ‘শুটিংয়ের আগে আমরা কয়েক দফা লোকেশন দেখেছি। কারণ আমি চাইছি আলোচিত উপন্যাসটি পর্দায়ও আলোচিত হোক। তাই খুব সচেতনভাবে কাজটি করতে হচ্ছে। ২০০৮ সালে লেখা এই উপন্যাসটিতে জেলেদের প্রাপ্তি-হাহাকার, আনন্দ-বিলাপ, মৃত্যু আর জেগে ওঠার চালচিত্র উঠে এসেছে।’

এদিকে, কুয়াকাটা শুটিং শেষে দ্বিতীয় ধাপে মার্চের ১০ থেকে ১০ এপ্রিল পর্যন্ত শুটিং হবে। বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভির জন্য নির্মিত হচ্ছে ‘জলপুত্র’।

বিজনেস আওয়ার/১৬ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: