ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » মিডিয়া কর্ণার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

হাইকোর্টের সামনের সারিতে বসতে পারবে সাংবাদিকেরা

আপডেট : 2019-02-18 19:13:18
হাইকোর্টের সামনের সারিতে বসতে পারবে সাংবাদিকেরা

বিজনেস আওয়ার প্রতিবেদক : আদালতের সংবাদ সংগ্রহে দাঁড়িয়ে থাকা সাংবাদিকদের এজলাস কক্ষের সামনের দিকের সারিতে বসার জায়গা করে দিলেন হাইকোর্টের একটি বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি।

আজ সোমবার সংসদ সদস্যদের শপথের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানি চলাকালে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি শেখ হাসান আরিফ সাংবাদিকদের সামনের দিকে বসতে বলেন।

বিচারপতি শেখ হাসান আরিফ বেঞ্চের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোখলেছুর রহমানের কাছে জানতে চান সাংবাদিকরা পেছনের দিকে দাঁড়িয়ে থাকে কেন?

এ সময় ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতকে জানান, সাংবাদিকরা চাইলে পেছনের দিকে বসতে পারেন।

আদালত বলেন, পেছনের দিকে থাকলে আদালতের মন্তব্য গণমাধ্যমকর্মীদের শুনতে অসুবিধা হয়। প্রধান বিচারপতির বেঞ্চে এবং জাতীয় সংসদে সাংবাদিকদের বসার জায়গা আছে। কিন্তু হাইকোর্টে দেখছি না।

এ সময় সামনের দিকে সাংবাদিকদের বসার ব্যবস্থা করার জন্য ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে মৌখিকভাবে বলেন আদালত। ডেপুটি অ্যাটর্নি জেনারেল আদালতে শুনানিতে উপস্থিত সাংবাদিকদের সামনের দিকে বসতে অনুরোধ করেন।

হাইকোর্টের বেঞ্চগুলোতে গণমাধ্যমকর্মীদের জন্য নির্ধারিত কোনো জায়গা নেই। এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার শুনানিতে এবং রায় ঘোষণার সময় আদালত কক্ষে অধিক সংখ্যায় আইনজীবী ও বিচার প্রার্থীদের উপস্থিতির কারণে অনেক সময় গণমাধ্যমকর্মীদের পেছনের দিকে দাঁড়িয়ে থাকতে হয়। এতে গণমাধ্যমকর্মীদের তথ্যের জন্য আইনজীবীদের ওপর নির্ভর করতে হয়।

বিজনেস আওয়ার/১৮ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: