ঢাকা, রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শেয়ারবাজার » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

এক্সিম ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

আপডেট : 2019-02-19 21:36:56
এক্সিম ব্যাংকের ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশের (এক্সিম) ৬০০ কোটি টাকার বন্ড অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) বিএসইসির ৬৭৬তম কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এক্সিম ব্যাংক ফুললি রিডেম্বল নন-কনভার্টেবল মুদারাবা সাবঅর্ডিনেটেড বন্ড এর প্রস্তাব অনুমোদন দিয়েছে বিএসইসি। বন্ডটির মেয়াদ হবে ৭ বছর।

এই বন্ডের বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনস্ক্রিন্ড, আনলিস্টেড সাব অর্ডিনেটেড বন্ড। ৭ বছরে বন্ডটি পূর্ণ অবসায়ন হবে। যা বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স কোম্পানি, অফসোর উন্নয়নমূলক আর্থিক প্রতিষ্ঠান, কর্পোরেট প্রতিষ্ঠান এবং অন্যান্য যোগ্য বিনিয়োগকারীদের প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে ইস্যু করা হবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে এক্সিম ব্যাংক টায়ার-II ক্যাপিটাল বেজ শক্তিশালী করবে।

এই বন্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

এই বন্ডের ট্রাস্টি এবং ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার হিসাবে রয়েছে যথাক্রমে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানি এবং স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক।

বিজনেস আওয়ার/ ১৯ ফেব্রুয়ারি, ২০১৯/পিএস

পাঠকের মতামত: