ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

প্রথম সেঞ্চুরির দেখা পেলেন সাব্বির

আপডেট : 2019-02-20 12:03:25
প্রথম সেঞ্চুরির দেখা পেলেন সাব্বির

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন টাইগার হার্ড হিটার সাব্বির রহমান। সেটাও আবার নিউজিল্যান্ডের মাটিতে বিরূপ কন্ডিশনে। এবারের নিউজিল্যান্ড সফরে তার যাওয়ার কথাই ছিল না।

নানা বিতর্কিত কাজ করে নিষেধাজ্ঞা কাটাচ্ছিলেন। কিন্তু বিস্ময়করভাবেই একমাস আগে তার শাস্তি কমিয়ে দলে অন্তর্ভূক্ত করা হয় যা নিয়ে অনেক কথা হয়েছে। এসব কারণে এই সফরটা ছিল সাব্বিরের জন্য ভীষণ চ্যালেঞ্জের। সেই চ্যালেঞ্জ তিনি বুক চিতিয়ে মোকাবেলা করে ফেললেন!

৬১ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে লড়াইয়ে ফেরান সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। ৬ষ্ঠ উইকেটে দুজনে মিলে গড়েন ১০১ রানের অসাধারণ এক জুটি। ৬৩ বলে ৪ বাউন্ডারিতে ৪৪ করা সাইফউদ্দিন ট্রেন্ট বোল্টের বলে গাপটিলের হাতে ধরা পড়লে জুটির অবসান হয়।

শেষ পর্যন্ত সাব্বিরের চোখ ধাঁধানো ইনিংসটি থেমেছে ১০২ রানে। পুল করতে গিয়ে টিম সাউদির ফিরতি ক্যাচ হয়ে ফেরেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যানের ১১০ বলের ইনিংসটি ছিল ১২টি চার আর ২টি ছক্কায় সাজানো।

তবে সাব্বিরের এই চমৎকার ইনিংসের দিনে হারের পথে আছে বাংলাদেশ। এই ম্যাচ হারলে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়ে ওয়ানডে সিরিজ শেষ করতে হবে টাইগারদের।

তবে বিশ্বকাপের আগে গুরুত্বপূর্ণ ঘটনা হলো সাব্বিরের আত্মবিশ্বাস ফিরে পাওয়া। সেইসঙ্গে সাইফউদ্দিন আস্থার প্রতিদান দিয়ে যাচ্ছেন। অন্যদিকে বাংলাদেশকে ভোগাচ্ছে টপ অর্ডার। তামিম-লিটন-সৌম্য কেউই ব্যর্থতার গণ্ডি ছেড়ে বের হতে পারছেন না।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: