ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ভাষা দিবসের বিশেষ নাটক 'আদর্শলিপি'

আপডেট : 2019-02-20 14:51:14
ভাষা দিবসের বিশেষ নাটক 'আদর্শলিপি'

বিনোদন ডেস্ক : ভাষার মাস উপলক্ষে হাসান রেজাউল নির্মাণ করেছেন বিশেষ নাটক 'আদর্শলিপি'। মনি হায়দারের রচনায় নাটকটির চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। নাটকটিতে অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, শাহেদ আলী সুজন, দীপা খন্দকার, গোলাম কিবরিয়া তানভীর, তাহমিনা অথৈ প্রমুখ।

এ প্রসঙ্গে নির্মাতা হাসান রেজাউল বলেন, ২১ ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে নাটকটি নির্মাণ করেছি। খুব স্পর্শকাতর গল্প। সৈয়দ হাসান ইমাম এখানে মূল চরিত্রে অভিনয় করেছেন। তাঁর চরিত্রের নাম কফিলউদ্দিন। আশা করছি, সবার ভালো লাগবে।

নাটকটির গল্পে দেখা যাবে, বসার ঘরে গম্ভীর মুখে শাহাদাতকে বসে থাকতে দেখে অবাক হয় এরিনা। শাহাদাত শ্বশুরবাড়ি এসেছে পূবালী লঞ্চে। লঞ্চ যখন কাউখালী পার হয়ে হুলার হাটের দিকে যাত্রা করে, তখন প্রায় দুপুর। কেবিনে একা একা ঝিমুচ্ছিল।

হঠাৎ কানে আসে খুব পরিচিত এক কণ্ঠস্বর, ভাই আদর্শলিপি লাগবে, আদর্শলিপি? নিজের চোখকে বিশ্বাস করতে পারছে না শাহাদাত। নিজের শ্বশুর রাস্তায় রাস্তায় বই বিক্রি করে বেড়াচ্ছে! তাই বাড়িতে ফিরে এসে বউয়ের বড় ভাই জাহাঙ্গীরের সঙ্গে আলোচনা করে।

দুজনে মিলে ফন্দি আঁটে, বাবাকে কিছুদিন ঘরে আটকে রাখবে। যেই ভাবা সেই কাজ। এই দৃশ্য দেখে জাহাঙ্গীরের ছেলেমেয়েরা খুব কষ্ট পায়। একদিন তারা চুপচুপি ঘর থেকে চাবি নিয়ে এসে তাদের দাদুকে বন্দিদশা থেকে মুক্ত করে বাইরে নিয়ে আসে।

তারপর তিনজন মিলে বেরিয়ে পড়ে রাস্তায়। গ্রামের লোকেরা অবাক চোখে দেখছে, কফিলউদ্দিন আদর্শলিপি হাতে তার দুই নাতিকে নিয়ে প্রায় দৌড়াচ্ছে আর চিৎকার করে বলছে, লাগবে আদর্শলিপি, আদর্শলিপি।

নির্মাতা সুত্রে জানা গেছে, নাটকটি আগামী ২২ ফেব্রুয়ারি শুক্রবার রাত ৯টা ৫ মিনিটে এনটিভিতে প্রচারিত হবে।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: