ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » প্রবাস » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

বাংলাদেশিসহ অগ্নিকাণ্ডে মালয়েশিয়ায় নিহত ৬

আপডেট : 2019-02-20 20:52:02
বাংলাদেশিসহ অগ্নিকাণ্ডে মালয়েশিয়ায় নিহত ৬

বিজনেস আওয়ার ডেস্ক : মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোহ শহরের একটি আট-তলা ভবনের বিনোদন কেন্দ্রে অগ্নিকাণ্ডে এক বাংলাদেশিসহ ছয়জন নিহত এবং দুজন গুরুতর আহত হয়েছেন।

স্থানীয় সময় বুধবার সকালে জালান রাজা ড. নাজরিন শাহ এলাকায় অবস্থিত ‘টাইমস স্কয়ার’ নামের এই বিনোদন কেন্দ্রের চতুর্থ তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম ‘দ্য স্টার অনলাইন’।

‘পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্ট’র ভারপ্রাপ্ত পরিচালক সায়ানি সাইদন জানান, তারা সকাল পাঁচটা ৪৯ মিনিটে আসা একটি ফোন কল থেকে আগুন লাগার খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যান।

নিহতদের মধ্যে দুজন হলেন স্থানীয়। তারা হলেন তাই চি কিন(৩৭) এবং লাউ ওয়াই হুং(৩৬)। দুজন ভিয়েতনামের তরুণী। তারা হলেন নগু ইয়েন থি থুই দুয়োং(২১) এবং নগু ইয়েন থি ট্র্যাং(১৯)। নিহত বাংলাদেশি এবং অপরজনকে শনাক্ত করা যায়নি এখনও।

সায়ানি জানান, ধোঁয়ার কারণে শ্বাসরুদ্ধ হয়ে তাদের মৃত্যু হয়েছে। তিনি বলেন, প্রাথমিকভাবে জানতে পেরেছিলাম যে ভেতরে ১০ জন আছেন এবং আমরা যখন সেখানে পৌঁছাই, তখন তাদের মধ্যে আটজন ষষ্ঠ তলায় উঠে পড়ে।

তিনি আরও বলেন, আমরা স্কাইলিফটের সাহায্যে এই আটজনকে নিচে নামাই। তাদের মধ্যে দুজন মারাত্মক শ্বাসকষ্টে ভুগছিলেন বলে তাদেরকে রাজা পেরমাইসুরি বাইনুন হসপিটালে পাঠানো হয়। অন্য ছয় জনের অবস্থা খুব একটা গুরুতর ছিল না।

পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের ভারপ্রাপ্ত পরিচালক বলেন, চতুর্থ তলায় অনুসন্ধান চালিয়ে আমরা প্রথমে স্থানীয় দুজনের মৃতদেহ পাই প্রবেশপথে। তবে ভেতরে ১০ জন নয়, ১৪ জন ছিলেন।

তিনি বলেন, সব রুমে খোঁজাখুঁজির পর একটিতে একজন এবং একটি টয়লেটের ভেতরে তিন জনের মৃতদেহ খুঁজে পাই আমরা। আগুন লাগার কারণ অনুসন্ধানে আমরা এখনও তদন্ত করছি। মৃতদেহগুলো ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

বিজনেস আওয়ার/২০ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: