ঢাকা, সোমবার, ২৫ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৫
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

উইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

আপডেট : 2019-02-21 12:21:04
উইন্ডিজের বিপক্ষে ইংল্যান্ডের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক : ইতিহাসের আরও একটি থ্রিলার ওয়ানডে ম্যাচের স্বাক্ষী হয়ে রইলো বার্বাডোজের ব্রিজটাউন শহরের কেনসিংটন ওভাল স্টেডিয়াম। যে ম্যাচের পরতে পরতে জড়িয়ে থাকলো রোমাঞ্চ আর শ্বাসরূদ্ধকর উত্তেজনা।

ম্যাচের শুরুতে ক্রিস গেইলের ঝড় দেখলো বিশ্ব। এরপর দেখলো গেইলের সেই ঝড় ম্লান করে দিয়ে ইংল্যান্ডের দুই ব্যাটসম্যান জেসন রয় আর জো রুটের দুটি বিধ্বংসী ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের ৩৬০ রানের বিশাল স্কোর দেখেই তো পিলে চমকে যাওয়ার কথা প্রতিপক্ষের। কিন্তু ইংল্যান্ড চমকে ওঠেনি। বরং, ধরেই নিয়েছে কেনসিংটন ওভালের উইকেট রান প্রসবীনি। সুতরাং, ভয়-ডরের কথা চিন্তা না করে ব্যাট করে যাও।

এ মন্ত্রে উজ্জীবিত হয়েই ৮ বল এবং ৬ উইকেট হাতে রেখেই ৩৬০ রান টপকে যায় ইংল্যান্ড। শ্বাসরূদ্ধকর এই ম্যাচে জয় পেল ৬ উইকেটের ব্যবধানে।

ওয়েস্ট ইন্ডিজের ছুড়ে দেয়া ৩৬১ রানের বিশাল স্কোর তাড়া করতে নেমে ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় আর জনি বেয়ারেস্ট দুর্দান্ত সূচনা করেন। টি-টোয়েন্টি স্টাইলে ১০.৫ ওভারেই তারা গড়ে ফেলেন ৯১ রানের জুটি।

৩৪ রান করে বেয়ারেস্ট আউট হয়ে যান। এরপরই গড়ে ওঠে ইংল্যান্ডের জয়ের জুটি। জেসন রয় আর জো রুট মিলে গড়ে তোলেন ১১৪ রানের বিশাল জুটি। ৮৫ বলে ১২৩ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন তিনি।

রয়-রুট জুটি ভাঙার পর আরও বড় জুটি গড়ে তোলেন রুট আর ইয়ন মরগ্যান। এ দু’জনের ব্যাট থেকে আসে ১১৬ রানের জুটি। এই জুটিই মূলতঃ ওয়েস্ট ইন্ডিজের হাত থেকে ম্যাচ কেড়ে নেয়। দলীয় ৩২১ রানের মাথায় আউট হন ইয়ন মরগ্যান। তিনি খেলেন ৬৫ রানের ইনিংস।

দলীয় ৩৬০ রানের মাথায় আউট হন জো রুট। ৯৭ বল কেলে ৯ বাউন্ডারিতে তিনি করেন ১০২ রান। কোনো ছক্কা নেই। রুট আউট হয়ে গেলেও কোনো সমস্যা হয়নি ইংল্যান্ডের। কারণ, দু’দলের রান তখন সমানই হয়ে গিয়েছিল।

মাঠে নেমে একটি বাউন্ডারি মেরে শুধু জয়ের আনুষ্ঠানিকতা সারেন জস বাটলার। ২০ রানে অপরাজিত ছিলেন বেন স্টোকস। তবে ইংল্যান্ডের এই দুর্দান্ত জয়ের পেছনে ওয়েস্ট ইন্ডিজ ফিল্ডারদের অবদানও কম নয়।

৬৫ বলে সেঞ্চুরি পূরণ করা জেসন রয় যে একাই চারবার জীবন পেয়েছিলেন! তার চারটি ক্যাচ ছেড়ে দিয়েছে ক্যারিবীয় ফিল্ডাররা। জীবন পেয়েছেন জো রুট এবং জনি বেয়ারেস্টও।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ঝড় তোলেন ক্রিস গেইল। ৭৬ বলে ৫০ পূরণ করার পর ১০০ বলে তিনি সেঞ্চুরি পূরণ করেন। এরপর ১২৯ বলে খেলেন ১৩৫ রানের ঝড়ো ইনিংস।

বিজনেস আওয়ার/২১ ফেব্রুয়ারি, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: