ঢাকা, সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ঐশীর অন্যরকম একুশ উদযাপন

আপডেট : 2019-02-21 16:40:21
ঐশীর অন্যরকম একুশ উদযাপন

বিনোদন ডেস্ক : একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির একটি অবিস্মরণীয় দিন। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে বাংলার ছাত্র-জনতা মাতৃভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠিত করেছিল। দিনটি শুধু এখন বাংলাদেশের নয়, সারা বিশ্বের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে।

একুশের প্রথম প্রহর থেকেই জাতি কৃতজ্ঞ চিত্তে ভাষা শহীদদের স্মরণ করে। দিনটি উপলক্ষে আজ সকালে রাজধানীর লালমাটিয়ায় বিশেষ শিশুদের সঙ্গে সময় কাটান মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী।

তাদের সঙ্গে নিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি। সেইসঙ্গে ছোট্ট শিশুদের ছবি আঁকা দেখেছেন এবং তাদের মাঝে চকলেট ও পুরস্কার বিতরণ করেছেন।

এ প্রসঙ্গে ঐশী বলেন, '২১ শে ফেব্রুয়ারি নিয়ে আমাদের সবার মনে এক ধরনের চিন্তা। ওরা আসলে কতটা অনুভব করে এই বিষয়টা, আদৌ করে কিনা সেটা বুঝতে চেয়েছি। সত্যি বলতে ওরা আমাকে অবাক করে দিয়েছে।

ওদেরকে এ বিষয়ে জিজ্ঞেস করাতে ওরা পুরো বিষয়টা খুব সুন্দর করে উপস্থাপন করল। তাছাড়া ওরা একদম ফুলের মতন। ওরা লোক দেখানো কী তা বোঝে না। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে তারা আআবেগপ্রবণ ছিল।

এই শিশুদের সঙ্গে কাটানো পুরো সময়টা ছিল অসাধারণ। ওরা সবাই ছবি এঁকেছে। ওদের হাতে পুরস্কার তুলে দিয়েছি আমরা। চকলেট বিতরণ করেছি। ওরাও খুব খুশি।

বিজনেস আওয়ার/২১ ফেব্রুয়ারি, ২০১৮/এমএএস

পাঠকের মতামত: