ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

‘মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ পেল হুয়াওয়ে

আপডেট : 2019-02-24 17:42:30
‘মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ পেল হুয়াওয়ে

বিজনেস আওয়ার প্রতিবেদক : ফাইভ-জির বাণিজ্যিকীকরণে বিশেষ অবদান রাখার জন্য হুয়াওয়ে বার্সেলোনা জিটিআই-এ অনুষ্ঠিত জিটিআই অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে 'মার্কেট ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড' অর্জন করেছে।

২০১৮ সালে বিশ্বব্যাপী ৫জি-র প্রযুক্তিগত পরীক্ষা এবং প্রাক-বাণিজ্যিক যাচাইকরণ শুরু হয়েছিল। ৫জি প্রযুক্তি এবং স্ট্যান্ডার্ডগুলোতে দীর্ঘমেয়াদী বিনিয়োগের মাধ্যমে হুয়াওয়ে থ্রিজিপিপি (৩এচচ) স্ট্যান্ডার্ডের সাথে তাল মিলিয়ে চলেছে এবং ৫জি প্রাক-বাণিজ্যিক নেটওয়ার্ক সল্যুশন বাজারে এনেছে। এগুলোর মধ্যে রয়েছে কোর ট্রান্সপোর্ট নেটওয়ার্ক, ওয়্যারলেস নেটওয়ার্ক, ৫জি ল্যাম্পসাইট এবং ৫জি সিপিই। হাংঝু, শেনজেন, সিউল, মিলান ও বার্লিন শহরগুলোতে হুয়াওয়ের ৫জির জন্য ট্রায়াল নেটওয়ার্ক এবং নিরবচ্ছিন্ন ক্ষেত্র চালু করেছে, যা প্রমাণ করে যে হুয়াওয়ে প্রযুক্তি শিল্পে অন্য কোম্পানিগুলির চেয়ে ১২ থেকে ১৮ মাস এগিয়ে।

৫জির বাণিজ্যিকীকরণে এখনও পর্যন্ত হুয়াওয়ে বিশ্বব্যাপী ৫০টিরও বেশি ব্যবসায়ীক অংশীদারিত্ব করেছে, যা সংখ্যার ভিত্তিতে সর্বোচ্চ। এছাড়াও ৫জির জন্য বিশ্বের সবচেয়ে বেশি বাণিজ্যিক চুক্তিও (৩০+) স্বাক্ষর করেছে হুয়াওয়ে। উপরন্তু, হুয়াওয়ে ইতোমধ্যে বিশ্বব্যাপী বাণিজ্যিক ব্যবহারের জন্য ৪০ হাজার ৫জি বেইজ স্টেশন হস্তান্তর করেছে। চীনের হানঝু ও দক্ষিণ কোরিয়ার সিউলের মতো শহরে হুয়াওয়ে ১ জিবিপিএস গড় গতিসম্পন্ন ৫জি ম্যাসিভ মিমো কাভারেজ নিশ্চিত করতে হাজার হাজার সাইট স্থাপন করছে, যা ভবিষ্যতে বিশাল ব্যান্ডউইথ এবং লো ল্যাটেন্সি পরিষেবার জন্য ভিত্তি স্থাপন করছে।

২০১৯ সালে বিশ্বজুড়ে আরো অনেক প্রাক-বাণিজ্যিক পরীক্ষা চলবে। জিটিআই এবং হুয়াওয়ে বিশ্বব্যাপী অংশীদারদের সাথে ৫জির উন্নয়ন ও প্রসারে কাজ করবে, যাতে এই প্রযুক্তির চমৎকার অভিজ্ঞতা ভোক্তা এবং শিল্পক্ষেত্র উভয়কে উপকৃত করে।

উল্লেখ হুয়াওয়ে বিশ্বের অন্যতম তথ্যপ্রযুক্তি সেবাদানকারী প্রতিষ্ঠান। সমৃদ্ধ জীবন নিশ্চিতকরণ ও উদ্ভাবনী দক্ষতা বৃদ্ধির মাধ্যমে একটি উন্নত ও সংযুক্ত পৃথিবী গড়ে তোলাই হুয়াওয়ের উদ্দেশ্য। গ্রাহক-কেন্দ্রিক নতুনত্ব এবং উন্মুক্ত অংশীদারিত্বের দ্বারা পরিচালিত হয়ে হুয়াওয়ে একটি পরিপূর্ণ আইসিটি সমাধান পোর্টফোলিও প্রতিষ্ঠা করেছে যা গ্রাহকদেও টেলিকম ও এন্টারপ্রাইজ নেটওয়ার্ক, ডিভাইস এবং ক্লাউড কম্পিউটিং-এর সুবিধাসমূহ প্রদান করে। প্রতিষ্ঠানটি বিশ্বের ১৭০টির বেশি দেশ ও অঞ্চলে সেবা দিচ্ছে যা বিশ্বের এক তৃতীয়াংশ জনসংখ্যার সমান। এক লাখ ৮০ হাজার কর্মী নিয়ে ভবিষ্যতের তথ্যপ্রযুক্তিভিত্তিক সমাজ তৈরির লক্ষ্যে হুয়াওয়ে কাজ করে চলেছে। এই বিশাল সংখ্যক কর্মীরা বিশ্বব্যাপী টেলিকম অপারেটর, উদ্যোক্তা ও গ্রাহকদের সর্বোচ্চ মূল্যায়ন নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিজনেস আওয়ার/২৪ ফেব্রুয়ারি, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: