ঢাকা, সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কাশ্মীরে জঙ্গি ঘাঁটিতে ভারতের বিমান হামলা

আপডেট : 2019-02-26 10:35:46
কাশ্মীরে জঙ্গি ঘাঁটিতে ভারতের বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়েছে ভারতীয় যুদ্ধবিমান। নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় বিমানবাহিনী হামলা চালিয়েছে। বেশ কয়েকটি ভারতীয় বিমান সীমানা পেরিয়ে পাকিস্তানে হামলা চালানোর অভিযোগ করেছে পাকিস্তান সেনাবাহিনী।

সূত্রের খবর, সোমবার দিনগত রাত ৩.৩০টার সময় হামলা চালায় ভারত। ভারতের যুদ্ধবিমান নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে মুজাফরবাদে ঢুকে পড়ে। মুজাফফরবাদে পাক অধিকৃত কাশ্মীরের বালাকোটে ভয়াবহ বিস্ফোরণ হয়।

বার্তা সংস্থা এএনআইয়ের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার রাত সাড়ে ৩টার দিকে ১২টি জঙ্গি মিরাজ জেট ফাইটার ‘জঙ্গি ঘাঁটি’ লক্ষ্য করে ১০০০ কেজি বোমাবর্ষণ করে।

জইশ-ই-মুহাম্মদ জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় ভারতের যুদ্ধবিমান। এসময় ভারতীয় যুদ্ধবিমান জঙ্গিদের ঘাঁটি লক্ষ্য করে বোমা ছোড়ে। এরপরই মূলত টানটান উত্তেজনা দেখা দেয় নিয়ন্ত্রণ রেখায়। তবে এই হামলায় ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও স্পষ্ট নয়।

এ প্রসঙ্গে পাকিস্তান জেনারেল আসিফ গাফুরের দাবি, নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে পাকিস্তান অধিকৃত কাশ্মীরের মুজাফফরবাদে ঢুকে পড়ে ভারতের যুদ্ধবিমান। নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী।

তিনি আরও বলেছেন, পাক সেনাদের পাল্টা আক্রমণে ভারতের অভিযান ব্যর্থ হয়েছে। একটি মিরাজ-২০০০ ভেঙে পড়েছে বলেও দাবি করেছেন তিনি। তবে এই হামলায় ক্ষয়ক্ষতি এবং হতাহতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

অপরদিকে, ভারতের তরফ থেকে দাবি করা হয়েছে, সোমবার বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারতীয় বিমানবাহিনীর যুদ্ধবিমান। বালাকোট, চাকোটি এবং মুজফফরাবাদে জয়েশ-ই-মোহম্মদের ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে

বিজনেস আওয়ার/২৬ ফেব্রুয়ারি, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: