ঢাকা, রবিবার, ১৯ মে ২০১৯, ৫ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

'জীবনশঙ্কায় রয়েছেন ওবায়দুল কাদের'

আপডেট : 2019-03-03 15:15:21
'জীবনশঙ্কায় রয়েছেন ওবায়দুল কাদের'

বিজনেস আওয়ার প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জীবনশঙ্কায় রয়েছেন বলে জানিয়েছেন বিএসএমএমইউ'র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আলী আহসান। রোববার (০৩ মার্চ) দুপুরে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

অধ্যাপক ডা. আলী আহসান বলেন, প্রতিনিয়ত ওনার শারীরিক অবস্থার উন্নতি, একইসঙ্গে অবনতিও ঘটছে। আগামী ২৪ থেকে ৭২ ঘণ্টার আগে কিছুই বলা যাবে না। তবে অবস্থা সংকটাপূর্ণ। ওবায়দুল কাদেরের চিকিৎসায় বিভাগীয় বোর্ড গঠন করা হয়েছে। আমিও নিবিড় পর্যবেক্ষণ রাখছি। যেহেতু উনি ভেন্টিলেশনে আছেন, সেহেতু উনি জীবনশঙ্কায় আছেন বলতে পারেন।

তবে এই শারীরিক অবস্থায় কাদেরকে দেশের বাইরে নেওয়া সম্ভব কি না, সে বিষয়ে নিশ্চিত নন চিকিৎসকরা। বিএসএমএমইউ’র ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, যেহেতু তিনি (ওবায়দুল কাদের) হার্ট অ্যাটাক করেছেন, সেজন্য রক্ত সঞ্চালন ঠিক রাখতে এনজিওগ্রাম করে রিং পরানো হয়েছে।

বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান সৈয়দ আলী আহসান সকালে সাংবাদিকদের বলেন, ওবায়দুল কাদেরের এনজিওগ্রাম করা হয়েছে। এরইমধ্যে তিনটি ব্লক ধরা পড়েছে, একটি ওপেন করা হয়েছে। সকালের চেয়েও এখন শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হলেও পরিস্থিতি এখনও সংকটাপন্ন। ৭২ ঘণ্টা পর এ বিষয়ে বলা যাবে।

আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বলেন, ওবায়দুল কাদেরকে এখন করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) রাখা হয়েছে। চিকিৎসকরা ২৪ ঘণ্টা অবজারভেশনে রেখেছেন। তার জন্য মেডিকেল বোর্ড বসে পরবর্তী সিদ্ধান্ত নেবে।

উল্লেখ্য, হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে রোববার (৩ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে ওবায়দুল কাদেরকে বঙ্গবন্ধু মেডিকেলে এনে করোনারি কেয়ার ইউনিটে ভর্তি করা হয়।

বিজনেস আওয়ার/০৩ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: