ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » লাইফস্টাইল » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

বরফ দিয়ে যা করতে পারবেন

আপডেট : 2019-03-03 21:39:42
বরফ দিয়ে যা করতে পারবেন

বিজনেস আওয়ার ডেস্ক : এই গরমে ঠান্ডা পানীয়তে বরফের জুড়ি নেই। শুধুই কী তাই? শরীরের কোথাও একটু চোট আঘাতের সাময়িক উপশমেও দারুণ উপকারী এই বরফ।

জেনে নিতে পারেন অবাক করার মত বরফের ৫ ব্যবহার -

১. জামা-কাপড় ইস্ত্রি করার আগে কাপড়ের কুচকে যাওয়া অংশের উপর বরফ ঘষে নিন। দেখবেন অনেক সহজেই ইস্ত্রি করা যাচ্ছে।

২. চুলে চুইংগাম আটকে গেছে? চুলকে আগে একটু লবনের পানিতে ভিজিয়ে নিন। এর ফলে ভেজা চুলের তাপমাত্রা কমে আসবে। এর পর চুলে আটকে থাকা চুইংগামের ওপরে বরফের টুকরো ঘোষতে থাকুন। লবন পনির প্রভাবে বরফ গলতে সময় লাগবে। ফলে বরফ ভাল ভাবে কাজ করবে। আর বরফের প্রভাবে ঠাণ্ডা হয়ে শক্ত হয়ে আসবে চুইংগামের টুকরোটি। ফলে এটি সহজেই চুল থেকে আলাদা হয়ে যাব। আর চুল কেটে চুইংগাম আলাদা করতে হবে না!

৩. জামায় হঠাৎ খাবার পড়ে বিশ্রী দাগ হয়ে গেলে চিন্তা করার কিছু নেই! সামান্য পানি দিয়ে জামার দাগ লাগা অংশটা প্রথমে মুছে নিন। এরপর বরফ দিয়ে জায়গাটা ঘষে নিলে দাগ অনেকটাই কমে যাবে।

৪. এক টুকরো বরফ বা আইস কিউব দিয়ে মাইক্রোওভেনে ভাত গরম করতে দিন। এর ফলে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে বরফ গলে পানির পাত্রের নীচের দিকে যেতে থাকবে আর পুরো ভাত সমান ভাবে গরম হবে।

৫. কোনও কারণে ত্বকে র‌্যাশ বেরলে আক্রান্ত অংশে এক টুকরো বরফ বা আইস কিউব দিয়ে ভাল করে ঘষে নিন। ত্বকের জ্বালা বা অস্বস্তি বোধ অনেকটাই কমে যাবে।

বিজনেস আওয়ার/০৩ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: