ঢাকা, সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » শিক্ষা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

গোপালপুরে ব্যবহারিক পরীক্ষা দিতে না পারায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

আপডেট : 2019-03-04 18:46:51
গোপালপুরে ব্যবহারিক পরীক্ষা দিতে না পারায় শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বিজনেস আওয়ার প্রতিবেদক : গোপালপুরে স্কুলের কার্যকরি কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের দ্বন্দ্বের জেরে উপজেলার বড়শীলা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা ব্যবহারিক পরীক্ষা দিতে না পারায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

সোমবার (৪ মার্চ) পৌরশহরের সূতী ভিএম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ঘটনাটি ঘটে।

জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম গত বছর স্কুল গেটে ছুরিকাঘাতে গুরুত্বর আহত হন। ওই ঘটনার জন্য তিনি স্কুলের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হালিমুজ্জামান তালুকদারকে দায়ী করেন। এ ঘটনায় থানায় দায়ের হওয়া মামলায় হালিমুজ্জামান তালুকদারের ভাই হারুন অর রশীদ তালুকদার গ্রেফতার হন। পরে সভাপতি ও প্রধান শিক্ষক দুই মেরুতে অবস্থান করায় সাতমাস ধরে স্কুলের ম্যানেজিং কমিটির মিটিং হচ্ছেনা। ফলে স্কুলের অনেক জরুরী বিষয় আটকে আছে।

বড়শীলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের সভাপতি হালিমুজ্জামান তালুকদার তাকে পাশ কাটিয়ে স্কুলের সহকারি প্রধান শিক্ষক ফখরুদ্দীন শাহীনকে অবৈধভাবে দায়িত্ব দিয়ে স্কুল চালানোর চেষ্টা করছেন। স্কুলের কোন কাজেই তাকে সম্পৃক্ত হতে দিচ্ছেন না। সভাপতি যৌথ চেকে সই না দেয়ায় ব্যাংক থেকে টাকা উত্তোলন সম্ভব না হওয়ায় চলতি এসএসসি পরীক্ষার প্রায় দুই শতাধিক পরীক্ষার্থীর কেন্দ্র ফি পরিশোধ করা যায়নি।

এদিকে কেন্দ্র ফি পরিশোধ না করায় ক্ষুব্দ পরীক্ষার্থীরা পৌর শহরের প্রধান সড়ক অবরোধ করেন। পরে উপজেলা প্রশাসনের হস্তক্ষেপে পরীক্ষার্থীরা অবরোধ তুলে নেয়।
পরে তারা পরীক্ষায় অংশ নেয় ।

স্কুলের সভাপতি হালিমুজ্জামান তালুকদার জানান, প্রধান শিক্ষক সব সময় ম্যানেজিং কমিটিকে বাইপাস করে স্কুল চালানোর চেষ্টা করছেন। কোন চেক সই দেয়ার বাদ নেই। প্রধান শিক্ষক ইচ্ছাকৃতভাবে কেন্দ্র ফি পরিশোধ না করে কোমলমতি শিক্ষার্থীদের পরিকল্পিতভাবে সড়ক অবরোধে নামিয়েছেন।

বিজনেস আওয়ার/০৪ মার্চ, ২০১৯/আরএইচ

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: