ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কাদেরের শারীরিক অবস্থার উন্নতি

আপডেট : 2019-03-06 13:46:06
কাদেরের শারীরিক অবস্থার উন্নতি

বিজনেস আওয়ার প্রতিবেদক : হৃদরোগে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা উন্নতির দিকে বলে জানিয়েছেন চিকিৎসক।

ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অবস্থা নিয়ে বুধবার (৬ মার্চ) দুপুরে দ্বিতীয়বারের মতো ব্রিফ করেন পাঁচ সদস্য বিশিষ্ট মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ। এ সময় বোর্ডের অন্য সদস্যরা তার সঙ্গে ছিলেন।

ব্রিফিং-এর পর বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক এবং নিওরোলজিস্ট প্রফেসর ডা. আবু নাসার রিজভী ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার আপডেট সকলকে অবহিত করেন।

ব্লাড কাউন্ট ও ইউরিন আউটপুটও ভালো রয়েছে। হার্টের কন্ডিশন, প্রেসার ও হার্টবিট ভালো আছে। আগামীকাল বৃহস্পতিবার ও শুক্রবার তাঁর শরীরে লাগানো কৃত্রিম যন্ত্রগুলো পর্যায়ক্রমে খুলে ফেলা হতে পারে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

চিকিৎসকরা চিন্তা করছেন, আগামী দু-একদিনের মধ্যে উনার শরীরে যে আর্টিফিশিয়াল মিনস ও ডিভাইস আছে তা খুলে ফেলা হবে। আগামীকাল কিছু ডিভাইস খোলা হবে। আর এভাবে যদি শারীরিক অবস্থার উন্নতি ঘটতে থাকে তা হলে শুক্রবার বাকি ডিভাইসগুলো খুলে ফেলা হবে।

উল্লেখ্য, ৩ মার্চ সকালে শ্বাসকষ্ট নিয়ে বিএসএমএমইউ'র আইসিইউতে ভর্তির পর ওবায়দুল কাদেরের ম্যাসিভ হার্ট অ্যাটাক হয়। আইসিইউতে চিকিৎসা দিয়ে অবস্থা কিছুটা স্থিতিশীল হলে তার এনজিওগ্রাম করে হৃদপিণ্ডের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে।

ওবায়দুল কাদের বর্তমানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে কার্ডিওলজি বিভাগের সিনিয়র কনসালট্যান্ট ডা. কোহ সিয়াম সুন ফিলিপের নেতৃত্বাধীন মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে ভারতের প্রখ্যাত চিকিৎসক ডা. দেবী শেঠির পরামর্শে গত সোমবার বিকেলে হৃদরোগে আক্রান্ত ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেওয়া হয়।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: