ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অপরাধ ও আইন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

নোংরা খাবারের জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যান্টিনকে জরিমানা

আপডেট : 2019-03-06 19:44:11
নোংরা খাবারের জন্য নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যান্টিনকে জরিমানা

বিজনেস আওয়ার প্রতিবেদক: নর্থ সাউথ ইউনিভার্সিটি। উচ্চ শিক্ষাপ্রদানকারী নামি দামি বেসরকারি প্রতিষ্ঠান। কিন্তু ক্যান্টিনের চিত্র উল্টো। নোংরা, অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে খাবার। রান্না হচ্ছে পোড়া তেলে। বিক্রি করছে মেয়াদহীন খাদ্যপণ্য।

বুধবার (৬ মার্চ) রাজধানীর বারিধারা বসুন্ধরার নর্থ সাউথ ইউনিভার্সিটির ক্যান্টিনে অভিযান চালিয়ে এসবের প্রমাণ পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বিষয়টি নিশ্চিত করেন।

অভিযান তদারকি করেন অধিদফতরের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ ও মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার। অভিযান পরিচালনা করেন অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার ও রজবী নাহার রজনী।

উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে শীর্ষে রয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি। এ বিশ্ববিদ্যালয়ে তদারকি কার্যক্রম চলাকালে আমরা দেখতে পাই পোড়া তেল, খাবারের বাসনগুলো অত্যন্ত নোংরা, আমদানিকারকের স্টিকারবিহীন বিদেশি পণ্যের ব্যবহার এবং অত্যন্ত অপরিচ্ছন্ন পরিবেশ। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী প্রাতষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি বলেন, অভিযানকালে প্রতিষ্ঠানটির কর্মীরা অধিদফতরের কর্মকর্তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। এছাড়া ভোক্তা আইনকে চ্যালেঞ্জ করে কথা বলেন তাদের এক কর্মকর্তা। এ সময় অধিদফতরের পক্ষ থেকে বলা হয়েছে, লিখিত অভিযোগ দিলে যথাযথ নিয়মে ব্যাখ্যা দেয়া হবে।

বিজনেস আওয়ার/০৬ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: