ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » রাজনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

গণফোরাম থেকে বহিষ্কার সুলতান মনসুর

আপডেট : 2019-03-08 10:49:55
গণফোরাম থেকে বহিষ্কার সুলতান মনসুর

বিজনেস আওয়ার প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ায় সুলতান মোহাম্মদ মনসুরকে দল থেকে বহিষ্কার করেছে গণফোরাম। বৃহস্পতিবার বিকালে বৈঠক করে এ সিদ্ধান্ত নেয় গণফোরামের সিনিয়র নেতারা।

বিষয়টি নিশ্চিত করেছেন গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। তিনি জানান, দলীয় শৃঙ্খলা বিরোধী ও জাতীয় ঐক্যফ্রন্টের আদর্শবিরোধী কাজ করায় সুলতান মোহাম্মদ মনসুরকে দল থেকে বহিষ্কার করা হলো।

মোস্তফা মোহসিন মন্টু বলেন, সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়া, দলীয় শৃঙ্খলা ভঙ্গ, নৈতিকতা, জন ও সংসদীয় রীতি বিরোধী কাজ করেছেন সুলতান মোহাম্মাদ মনসুর আহমেদ। তাই তার গণফোরামের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হলো। সেইসঙ্গে তাকে দল থেকে বহিষ্কার করা হলো। একইসঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির সদস্য পদ থেকেও অব্যাহতি দেওয়া হলো।

তিনি বলেন, মোকাব্বির খান সংসদ সদস্য হিসেবে শপথ নেবেন না। তিনি সিলেট-২ আসন থেকে নির্বাচিত এবং মনসুর আহমেদ মৌলভীবাজার-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছেন।

এর আগে বৃহস্পতিবার জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কার্যালয়ে সংসদ সদস্য হিসেবে শপথ বাক্য পাঠ করেন সুলতান মনসুর। শপথ নেওয়ার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মনসুর জানান, আমি ঐক্যফ্রন্টের প্রতিনিধি। জাতীয় ঐক্যফ্রন্টের প্রতিনিধি হিসেবে আমি সিদ্ধান্ত নিয়েছি। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার নলেজেই আমি এটা করেছি। দল হিসেবে তারা সিদ্ধান্ত নিতেই পারেন।

ডাকসুর সাবেক ভিপি সুলতান মনসুর এক সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন। জরুরি অবস্থার সময় আওয়ামী লীগ থেকে বেরিয়ে তিনি কামাল হোসেনের গণফোরামে আসেন।

বিজনেস আওয়ার/০৮ মার্চ, ২০১৯/আরআই

পাঠকের মতামত: