ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনও বৃষ্টিতে ভেসে গেল

আপডেট : 2019-03-09 10:15:15
ওয়েলিংটন টেস্টের দ্বিতীয় দিনও বৃষ্টিতে ভেসে গেল

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের ওয়েলিংটনে গতকাল শুক্রবার ভোর থেকেই ছিল বৃষ্টি। তুমুল বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় দিনেও একই অবস্থা হয়েছে একটি বলও মাঠে গড়ায়নি।

অবশ্য দ্বিতীয় দিনের খেলা নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে শুরু হওয়ার কথা ছিল। অবশ্য গুঁড়িগুঁড়ি বৃষ্টি আর বেসিন রিজার্ভের আউটফিল্ড ভেজা ছিল, অনেক জায়গায় পানি জমে ছিল— তাই খেলার উপযোগী না হওয়ার ম্যাচ রেফারি পরিত্যক্ত ঘোষণা করেন।

ওয়েলিংটনের আবহাওয়ার পূর্ভাবাসে বলাই ছিলো শুক্র এবং শনিবার হবে টানা বৃষ্টি। ধরেই নেয়া হয়েছিল হয়তো প্রথম দুই দিন একটি বলও মাঠে গড়াবে না বাংলাদেশ বনাম নিউজিল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্টের।

শনিবার সকাল পেরিয়ে দুপুর গড়াতেই মেলে আশার আলো, থেমে যায় মুষলধারে চলতে থাকা বৃষ্টি। এমনকি আকাশে জমে থাকা মেঘও সরে যেতে শুরু করে ওয়েলিংটনের আকাশ থেকে। যে কারণে ম্যাচের আম্পায়াররা মনে করছিলেন হয়তো অন্তত এক সেশনের জন্য হলেও খেলা যাবে দ্বিতীয় দিনে।

সে লক্ষ্যে বাংলাদেশ সময় সকাল ৮.৪৫ মিনিটে আরেক দফায় পিচ ও আউটফিল্ড পর্যবেক্ষণে নামার কথা ঠিক দুই আম্পায়ার পল রেইফেল এবং রুচিরা পাল্লিয়াগুরুগে। তখন আবার শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। সেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি আর না থামায় সম্ভব হয়নি দ্বিতীয় দিনের খেলাও।

এর আগে হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্টে বড় ব্যবধানে হেরেছিল বাংলাদেশ। তৃতীয় টেস্ট হবে ১৬-২০ মার্চ। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডের কাছে ৩-০ ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

বেসিন রিজার্ভে নিউজিল্যান্ডের বিপক্ষে এর আগে তিনটি টেস্ট খেলেছিল বাংলাদেশ, তিন ম্যাচেই হেরেছিল তারা। ২০০১ সালে নিউজিল্যান্ড সফরে প্রথমবার গিয়েছিল তারা। ওয়েলিংটনে সেই সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ইনিংস ও ৭৪ রানে হেরেছিল টাইগাররা।

বিজনেস আওয়ার/০৯ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: