ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯, ৬ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

রোহিত-শিখরের ব্যাটে ভারতের রানের পাহাড়

আপডেট : 2019-03-10 18:26:32
রোহিত-শিখরের ব্যাটে ভারতের রানের পাহাড়

বিজনেস আওয়ার ডেস্ক : বিশ্বকাপ শুরুর হবার দ্বারপ্রান্তে এসে যখন ওপেনিং জুটির পড়তি ফর্ম চিন্তা বাড়াচ্ছিল ঠিক তখনই মোহালিতে চতুর্থ ওয়ানডেতে দারুণভাবে ফর্মে ফিরলেন শিখর ধাওয়ান ও রোহিত শর্মা।

রোববার নিজের ১৬তম শতক তুলে নিয়েছেন শিখর অন্যপ্রান্তে মাত্র ৫ রানের জন্য শতক হাতছাড়া করেছেন রোহিত শর্মার। দুজনে জুটিতে তুললেন ১৯৩ রান। যা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ওপেনিং জুটির সর্বোচ্চ রান।

এই ক্ষেত্রে অবশ্য তারা ভেঙেছেন নিজেদের গড়া রেকর্ডই। ২০১৩ সালে নাগপুরে শিখর-রোহিত জুটি করেছিলেন ১৭৮ রান।

এদিন শুরুতে শিখর একটু দেখেশুনে খেলছিলেন। আর চালকের ভূমিকা নিয়েছিলেন রোহিত শর্মা। দুজনেই অর্ধশতরান পাওয়ার পর দুজনে ভূমিকা অদল-বদল করে নেন। শিখর মারতে শুরু করেন, রোহিতও অপর প্রান্তে স্ট্রোক প্লে চালিয়ে গেলেও একটু সাবধানী হয়ে খেলছিলেন।

৩১তম ওভারে ঝাই রিচার্ডসনের শেষ বলে ঘটে ছন্দপতন। একটি শরীরের কাছাকাছি হলে পুল করতে গিয়ে হ্যান্ডসকম্বের হাতে ক্যাচ দিয়ে ৯২ বলে ৯৫ রান করে ফেরেন রোহিত। মারেন ৭টি চার ও একটি ছয়।

অপর দিকে ১১৫ বলে ১৪৩ রানে ১৮ চার ও ৩টি ছয়ের সাহায্যে ১৪৩ রানে প্যাট কাকামিন্সের বলে বোল্ড হয়ে থামেন শিখর।

কেএল রাহুল ৩১ বলে ২৬, বিরাট কোহলি ৬ বলে ৭, ঋষভ পন্থ ২৪ বলে ৩৬, কেদার যাদব ১২ বলে ১০, বিজয় শঙ্কর ১৫ বলে ২৬, ভুবনেশ্বর কুমার ২ বলে ১ ও যুজবেন্দ্র চাহাল এক বল খেলে ১ রান করেন।

কুলদীপ যাদব ১ বলে ১ ও ১ বলে ছক্কা মেরে অপরাজিত থাকেন যশপ্রীত বুমরাহ। এতে ৫০ ওভারে ৩৫৮ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

অজিদের হয়ে প্যাট কামিন্স পাঁচটি উইকেট তুলে নেন। ঝাই রিচার্ডসন তিনটি ও অ্যাডাম জাম্পা শিকার করেন একটি করে উইকেট।

অস্ট্রেলিয়া দল

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, শন মার্শ, পিটার হ্যান্ডসকম্ব, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশ্টন টার্নার, অ্যালেক্স ক্যারি (উইকেট কিপার), ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, জেসন বেহেনড্রফ, অ্যাডাম জাম্পা।

ভারত দল

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, ঋষভ পন্থ (উইকেট কিপার), কেদার যাদব, বিজয় শঙ্কর, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ।

বিজনেস আওয়ার/১০ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: