ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

ফের রিয়ালে ফিরলেন জিদান

আপডেট : 2019-03-12 09:50:02
ফের রিয়ালে ফিরলেন জিদান


স্পোর্টস ডেস্ক : ক্রিস্টিয়ানো রোনালদোর বিদায়ের পর কোনোভাবেই দিশা খুঁজে পাচ্ছে না ইউরোপের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। একের পর এক কোচ বদলেও কোন ফল আসেনি। দলের এমন সংকটময় মুহূর্তে আবারো রিয়ালে ডাগআউটে ফিরছেন জিনেদিন জিদান।

এক সপ্তাহের ব্যবধানে কোপা ডেল রে, লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগের দৌড় থেকে ছিটকে পড়েছে রিয়াল মাদ্রিদ। বর্তমান কোচ সান্তিয়াগো সোলারিকে এখনও বরখাস্তের ঘোষণা দেয়নি রিয়াল কর্তৃপক্ষ। তবে সোলারির চাকরি আর থাকছে না সেটা অনেকটাই নিশ্চিত ছিল।

তবে রিয়াল কর্মকর্তারা কোনো সময়ই নিতে রাজি হচ্ছেন না। কঠোর সিদ্ধান্তই নিলো তারা। যে কোচের অধীনে টানা তিনটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতলো লজ ব্লাঙ্কোজরা, সেই জিনেদিন জিদানকেই আবার ফিরিয়ে আনছে রিয়াল মাদ্রিদ।

সোমবার সান্তিয়াগো সোলারির সঙ্গে কয়েক দফা বৈঠক হয়েছে রিয়াল কর্মকর্তাদের। সেখানেই সিদ্ধান্ত হয়েছে জিদানকে রিয়ালে ফিরিয়ে আনার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের প্রস্তাবে সায় দিয়েছেন জিদান এবং ২০২২ সাল পর্যন্ত রিয়ালের সঙ্গে থাকতে রাজি হয়েছেন। আর এ বিষয়ে দ্রুতই চুক্তি সম্পন্ন হবে।

৯ মাস আগে রিয়ালের দায়িত্ব ছেড়েছিলেন জিদান। তারপরই মাদ্রিদ ছেড়ে যান ক্রিস্টিয়ানো রোনালদো। জিদান তো ফিরছেন, এখন রোনালদোও কি ফিরবেন? সেটা হওয়া অবশ্য কঠিন। একই রকম কঠিন জিদানের চ্যালেঞ্জটাও।

আপাতত তেমন কিছু জেতার না থেকলেও আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগের জন্য দলকে কোয়ালিফাই করার লড়াইটাই চালাতে হবে মৌসুমের বাকিটা সময়। একইসাথে পুরনো মুখ-মার্সেলো, ইসকো, বেঞ্জামাদের সেরাটাও বের করে আনতে হবে।

বিজনেস আওয়ার/১২ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: