ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মাভাবিপ্রবি’র নির্মাণাধীন ভবন ধ্বস, ১৮ শ্রমিক আহত

আপডেট : 2019-03-13 15:56:04
মাভাবিপ্রবি’র নির্মাণাধীন ভবন ধ্বস, ১৮ শ্রমিক আহত

বিজনেস আওয়ার প্রতিবেদক : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন একটি ভবন ধসে ১৮ শ্রমিক আহত হয়েছেন।

মঙ্গলবার দিবাগত রাতে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে আশঙ্কাজনক তিন শ্রমিককে ঢাকায় পাঠানো হয়েছে।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মামুন মিয়া জানান, নির্মাণাধীন ১২ তলা ভবনের ২য় তলার ছাদে ঢালাইয়ের কাজ চলছিলো। ছাদের এ ঢালাই কাজের চলমান অবস্থায় আকস্মিক রাত ১২টার দিকে নির্মাণাধীন ওই ছাদের উত্তর পশ্চিম প্রান্তের কোনা ভেঙ্গে পড়ে। এসময় ভেঙে পরা অংশে চাপা পড়ে ১৮ নির্মাণ শ্রমিক আহত হয়। ভবনের ছাদ ভেঙে পরার এ খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. মোঃ সিরাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের ১২ তলা এ মাল্টিপারপাস ভবনের নির্মাণ কাজ পায় নূরানী কন্সট্রাকশন নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান। মঙ্গলবার দিবাগত রাতে নির্মাণাধীন এ ভবনে দ্বিতীয় তলায় ছাদ ঢালাইয়ের কাজ চলছিলো। এ ঢালাই কাজের চলমান অবস্থায় আকস্মিক রাত ১২টার দিকে ছাদের উত্তর পশ্চিম প্রান্তের কোনা ভেঙ্গে পড়ে। এ ভবনের ধ্বংসস্তুপের নিচ থেকে ফায়ার সার্ভিসকর্মীরা ১৮ জন শ্রমিককে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠান।

এ প্রসঙ্গে টাঙ্গাইল জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. নারায়ন চন্দ্র সাহা জানান, ভবনের ছাদ ভেঙে পরা উদ্ধারকৃত ওই ১৮ শ্রমিককের মধ্যে তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হলেও বাকী ১৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় জরুরী ভিত্তিতে তাদের ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: