ঢাকা, শুক্রবার, ২১ জুন ২০১৯, ৮ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ভারতের বিপক্ষে অজিদের লড়াকু সংগ্রহ

আপডেট : 2019-03-13 18:54:55
ভারতের বিপক্ষে অজিদের লড়াকু সংগ্রহ

বিজনেস আওয়ার ডেস্ক : সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে নেয়ার পর তৃতীয়টিতে সিরিজ জয়ের লক্ষ্যে নেমে হারের লজ্জা নিয়ে দেখতে হয়েছিল ভারতকে। চতুর্থ ম্যাচে দুই ওপেনারের দাপটে রানের পাহাড়ের সামনে দাঁড় করিয়েও অস্ট্রেলিয়াকে আটকানো যায়নি।

কয়েক মাস আগেই অজিদের ঘরের মাঠে পর পর সিরিজ জিতে ফিরেছে ভারতীয়রা। তাদেরই বিপক্ষে নিজেদের ঘরের মাঠে পর পর হার থেকে ঘুরে দাঁড়ানোর শেষ সুযোগ বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির সামনে। অন্যদিকে বিশ্বক্রিকেটে নিজেদের সুনাম ফেরানো ফের হাতছানি সফরকারীদের সামনে।

দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে সেই লক্ষ্যেই বুধবার অঘোষিত ফাইনালে মুখোমুখি দুই দল।

রাজধানী শহরটিতে টস জেতার পর ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া।

দুই ওপেনার অ্যারন ফিঞ্চ ও উসমান খাজা ৭২ রানের জুটি গড়েন। ব্যক্তিগত ২৭ রানে ফিঞ্চ ফিরলেও রানের চাকা সচল রাখেন খাজা। প্রথম উইকেটে খাজার সঙ্গে এবার ৯৯ রানের জুটি গড়েন পিটার হ্যান্ডসকম্ব।

ওয়ানডে ক্যারিয়ার ও সিরিজের দ্বিতীয় সেঞ্চুরি তুলেই ফিরে যান উসমান খাজা। বাম-হাতি এই ওপেনার ফিরে যাবার আগে ১০৬ বলে ১০০ রানের ইনিংস খেলেন।

৩২ ওভার শেষে দুই উইকেট হারিয়ে তখন অজিদের সংগ্রহ ১৭৫ রান। মাত্র ৭ রান যোগ হতেই ফিরে যান ৩ বলে ১ রান করা গ্লেন ম্যাক্সওয়েল ও ৬০ বলে ৫২ রান করা হ্যান্ডসকম্ব।

মার্কাস স্টইনিস ও অ্যাশ্টন টার্নার দুজনই যথাক্রমে ২৭ ও ২০ বল খেলে ২০ রান করে তুলে বিদায় নেন।

৩ বলে ৯ রান করেন অ্যালেক্স ক্যারে। ৮ বলে ১৫ প্যাট কামিন্স করে আউট হন প্যাট কামিন্স।

একেবারে শেষ বলে দুই রান তুলতে গিয়ে ২১ বলে ২৯ রান তুলে বিদায় নেন ঝাই রিচার্ডসন। ৩ বলে ১ রান তুলে অপরাজিত ছিলেন নাথান লায়ন।

নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ২৭২ রান সংগ্রহ করে ফিঞ্চের দল।

ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার তিনটি তুলে নেন। মোহম্মদ শামি ও রবীন্দ্র জাদেজা শিকার করেন দুটি করে উইকে। কুলদীপ যাদব পেয়েছেন একটি উইকেট।

অস্ট্রেলিয়া দল
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাশ্টন টার্নার, অ্যালেক্স ক্যারে (উইকেট কিপার), ঝাই রিচার্ডসন, প্যাট কামিন্স, নাথান লায়ন, অ্যাডাম জাম্পা।

ভারত দল
শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ (উইকেট কিপার), কেদার যাদব, বিজয় শঙ্কর, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, মোহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ।

বিজনেস আওয়ার/১৩ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: