ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ফিরলেন জিদান, জিতল রিয়াল

আপডেট : 2019-03-17 09:21:23
ফিরলেন জিদান, জিতল রিয়াল

স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের হয়ে দ্বিতীয় মেয়াদে কোচের দায়িত্ব গ্রহণ করেই দলকে জয় উপহার দিলেন জিনেদিন জিদান। লা লিগার ম্যাচে সেল্টা ভিগোকে ২-০ গোলে হারায় স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি।

ফলে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবুতে টানা চার ম্যাচ হারের পর জয় তুলে নিল গ্যালাকটিকোরা। দলের হয়ে একটি করে গোল করেন ইসকো ও গ্যারেথ বেল।

জিদান ফেরার সঙ্গে সঙ্গেই পরিবর্তনটা চোখে পড়ছে। আগের কোচ সান্তিয়াগো সোলারির সঙ্গে মন কষাকষিতে একাদশ তো বটেই ম্যাচ স্কোয়াডেই জায়গা ছিল না ইস্কোর। একই সঙ্গে মার্সেলো, মার্কো আসেনসিও, গ্যারেথ বেল ও কেইলর নাভাসরাও ছিলেন দলের বাইরে। যদিও সেখানো কোনো না কোনো কারণ ছিল।

আসেনসিও চোটে পড়ে ফেরার কারণে তার জায়গায় লুকাস ভাসকুয়েজ। গ্যারেথ বেল এবং মার্সেলো ফর্ম হারিয়ে জায়গা হারান ভিনিসিয়ুস জুনিয়র এবং সার্জিও রেগুলিনের কাছে।

নাভাসকে তো ছুঁড়েই ফেলে দেয়া হয়েছিল। বিশ্বকাপের সেরা গোলরক্ষক থিবো কুর্তোয়া অনেক কষ্ট করে রিয়ালে এসেছেন। সে কারণেই হয়তো তাকে নিয়মিত গোলরক্ষক বানানো হয়েছিল আগের দুই কোচের আমলে।

জিদান দায়িত্ব নিয়েই নিজের একাদশকে খুঁজে নেন। ভাসকুয়েজ ও ভিনিসিয়ুসের চোট বেল এবং আসেনসিওর একাদশে আসাটা সহজ করে দিয়েছিল। নিষেধাজ্ঞার কারণে ছিলেন না কাসেমিরো।

এ কারণে ট্যাকটিসে পরিবর্তন আনতে হয়েছিল। সুযোগ পেয়ে যান ইস্কো। নাভাস ও মার্সেলো তার আগের সেরা একাদশে মূল নক্ষত্র। তাদের বাদ দিয়ে জিদান তো একাদশই কল্পনা করতে পারেন না। ফলে ফলটাও হাতেনাতে পেয়েছেন জিদান। দারুণ জয় নিয়ে ফিরেছে তার দল।

প্রথমার্ধে কোনো গোল না পেলাও বিরতির পর আক্রমণের ধার বাড়ায় দলটি। এরই ধারাবাহিকতায় ৬২ মিনিটে গোল করে স্বাগতিকদের লিড পাইয়ে দেন ইসকো। আর ৭৭ মিনিটে মার্সেলোর পাস থেকে ব্যাবধান দ্বিগুন করে জয় নিশ্চিত করেন বেল।

এ জয়ে ২৮ ম্যাচ শেষে ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানেই রয়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। আর ২৭ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাতলেটিকো মাদ্রিদ।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: