ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » অর্থনীতি » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

যাত্রা শুরু করল পদ্মা ব্যাংক

আপডেট : 2019-03-17 11:11:50
যাত্রা শুরু করল পদ্মা ব্যাংক

বিজনেস আওয়ার প্রতিবেদক : আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। গতকাল শনিবার (১৬ মার্চ) শনিবার রাজধানীর হোটেল ওয়েস্টিনে লোগো উন্মোচনের মাধ্যমে যাত্রা শুরু করে নতুন এই ব্যাংকটি।

জানা গেছে, ২০১৯ সালের ২৯ জানুয়ারি বাংলাদেশ ব্যাংক থেকে প্রজ্ঞাপন পায় পদ্মা ব্যাংক লিমিটেড। ব্যাংকটির ৬৮ শতাংশ শেয়ারের অংশীদার চারটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ উপদেষ্টা মশিউর রহমান, অর্থ মন্ত্রনালয়ের আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম এবং পদ্মা ব্যাংকের চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত। সেই সাথে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. এহসান খসরু।

দেশে ৫৭টি শাখা ও আধুনিক ব্যাংকিং সুবিধা নিয়ে কাজ শুরু করেছে পদ্মা ব্যাংক লিমিটেড। এ নিয়ে দেশে কার্যক্রম শুরু করা বাণিজ্যিক ব্যাংকের সংখ্যা দাঁড়ালো ৫৮-তে।

আলোচিত ফারমার্স ব্যাংক লিমিটেড নতুন এই পদ্মা ব্যাংক লিমিটেড নামে আত্মপ্রকাশ করলো। ২০১৩ সালে ফারমার্স ব্যাংক যাত্রা শুরু করেছিল। এর চেয়ারম্যান ছিলেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর।

পদ্মা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এহসান খসরু বলেন, আমরা ফারমার্স ব্যাংকের কার্যক্রম নিয়ে অত্যন্ত বদনামের মুখে পড়েছিলাম। এখন সরকারের অন্যান্য ব্যাংক ও প্রতিষ্ঠানের সহায়তায় আমরা ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে সফলতার নতুন রাস্তায় উঠতে নাম পরিবর্তন করে কার্যক্রম শুরু করেছি।

তিনি বলেন, আমরা আমাদের আমানতকারী ও শেয়ার হোল্ডারদের নিরাপদ সফল ব্যাংকিংয়ের প্রতিশ্রুতি দিচ্ছি। একইসঙ্গে আমি আগামী এ বছরের মধ্যে আমাদের মন্দ ঋণ ৪০ শতাংশে নামিয়ে আসবে বলে আশা করছি।

লোগো উন্মোচনের অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম আজাদ, অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামস-উল-ইসলাম, রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আতাউর রহমান প্রধান, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অফ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক কাজী সানাউল হক।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: