ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০১৯, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

নিউজিল্যান্ডেই দাফন করা হবে ড. সামাদকে

আপডেট : 2019-03-17 15:04:32
নিউজিল্যান্ডেই দাফন করা হবে ড. সামাদকে

বিজনেস আওয়ার প্রতিবেদক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নিহত ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের কৃষিতত্ত্ব বিভাগের প্রফেসর ড. মো. আবদুস সামাদকে নিউজিল্যান্ডেই সমাহিত করা হবে। রোববার (১৭ মার্চ) নিউজিল্যান্ডের মুসলিম কমিউনিটি কবরস্থানে তাকে দাফন করা হবে।

বিষয়টি নিশ্চিত করে ড. সামাদের বড় ছেলে তোহা মোহাম্মদ বলেন, রোববার কর্তৃপক্ষ মরদেহ হস্তান্তর করবে বলে জানা গেছে। মরদেহ পাওয়ার পর নিউজিল্যান্ডের স্থানীয় মুসলিম কমিউনিটি কবরস্থানে বাবাকে দাফন করা হবে।

আমার মা ও ভাইয়েরা সেখানকার ফরমালিটিগুলো সম্পন্ন করবেন। খুব শিগগিরি তিনি নিউজিল্যান্ডে মা ও ভাইদের সঙ্গে দেখা করতে যাবেন বলেও জানান।

নিহত ড. সামাদের পৈত্রিক নিবাস কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পৌর এলাকার ৩নং ওয়ার্ডের মধুরহাইল্ল্যা গ্রামে। তিনি ওই গ্রামের মৃত জামাল উদ্দিন সরকারের ছেলে। ১০ ভাই-বোনের মধ্যে ড. সামাদ সবার বড়।

গত কয়েক বছর ধরে দুই ছেলে তারেক মোহাম্মদ ও তানভির মোহাম্মদ এবং স্ত্রী কিশোয়ারা সুলতানাকে নিয়ে নিউজিল্যান্ডে বসবাস করছিলেন তিনি। তিন ছেলের মধ্যে বড় ছেলে তোহা মোহাম্মদ বাংলাদেশে বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করছেন।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: