ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০১৯, ১১ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

সোমবার বিসিবিতে নিউজিল্যান্ডে হতাহতদের জন্য দোয়া

আপডেট : 2019-03-17 21:36:05
সোমবার বিসিবিতে নিউজিল্যান্ডে হতাহতদের জন্য দোয়া

বিজনেস আওয়ার ডেস্ক : মাত্র কয়েক মিনিটের ব্যবধান। এর ভেতরেই প্রাণ হারালো অর্ধশতাধিক মানুষ। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরের হ্যাগলি ওভালের আল নূর মসজিদে ঘটে এমন নারকীয় হত্যাযজ্ঞ।

গেল শুক্রবার ১৫ মার্চ জুমার নামাজের সময় মুসল্লিরা যখন মসজিদে অবস্থান করছিলেন ঠিক তখনই ব্রেনটন ট্যারান্ট নামের ২৮ বছর বয়সী এক অস্ট্রেলীয় যুবক চালান এমন হত্যাকাণ্ড।

যে সময়টায় ওই মসজিদে থাকার কথা ছিল বাংলাদেশ দলের খেলোয়াড়দেরও। কিন্তু মাহমুদুল্লাহ রিয়াদের ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলন শেষ হতে কিছুক্ষণ দেরি হওয়ায় মসজিদে রওয়ানা করে খানিক পরে।

বাংলাদেশ দলের গাড়ি যখন মসজিদের গেটে পৌঁছায় তখনই ভেতর থেকে একের পর এক গুলির শব্দ শুনতে পায় ক্রিকেটাররা।

মসজিদের গেটে থাকা এক নারী সাবধান করেন মসজিদে যেন না যায়। সেখানে হত্যাকাণ্ড চলছে।

এমন খবর শুনে দ্রুতই স্থান ত্যাগ করেন মাহমুদুল্লাহরা। মসজিদের পাশে অবস্থিত হ্যাগল পার্কের ভেতর দিয়ে কোনরকম বেঁচে ফিরে অবস্থান নেয় হ্যাগলি ওভাল মাঠের ড্রেসিং রুমে।

সেখানে প্রায় দুইঘণ্টা অবরুদ্ধ থাকার পর নিরাপদে হোটেলে ফিরে আসে বাংলাদেশ দল।

যার কারণে স্থগিত হয় ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট। পরের দিন শনিবার দেশে ফিরে আসে গোটা দল।

দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মাহমুদুল্লাহ রিয়াদের কথায়, সবার দোয়ায় বেঁচে ফিরতে পেরেছি। আমরা কয়েক মিনিটের জন্য বেঁচে গেছি।

দেশে ফিরলেও দলের সবাই মানসিক ভাবে ভেঙে পড়েছে সেটা সকলের চোখে-মুখে স্পষ্ট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলে দেন, সবাই পরিবারের সঙ্গে সময় কাটাও। যা ভালো লাগে সেটাই কর।

তবে রোববার বিসিবির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিউজিল্যান্ডে মসজিদের হামলার ঘটনায় নিহতদের আত্মার মাগফিরাত, আহতদের দ্রুত আরোগ্য কামনা এবং দলের সবাই সুস্থভাবে ফিরে আসায় বিসিবি প্রাঙ্গনে দোয়ার আয়োজন করা হয়েছে।

বিসিবি'র মিডিয়া অ্যান্ড কমিনিউকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার রাবিদ ইমাম জানান, সোমবার বাদ জোহর দুপুর ২টায় শুরু হবে এই দোয়ার মাহফিল।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: