ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

‘না ফেরার দেশে চলচ্চিত্র নির্মাতা শাহেদ চৌধুরী’

আপডেট : 2019-03-17 22:30:55
‘না ফেরার দেশে চলচ্চিত্র নির্মাতা শাহেদ চৌধুরী’

শাকিলুর রহমান : আজ চলচ্চিত্র নির্মাতা শাহেদ চৌধুরী মারা গেছেন। বাংলাদেশের স্থানীয় সময় সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি। এই বিষয়টি বিজনেস আওয়ারকে নিশ্চিত করেছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা (অপূর্ব রানা)।

চলচ্চিত্র নির্মাতা ও পরিচালক সমিতির সাংগঠনিক সচিব কবিরুল ইসলাম রানা বিজনেস আওয়ারকে বলেন, ‘বিকেল তিনটার দিকে শাহেদ চৌধুরী ভাই হঠাৎ করে অসুস্থ হলে রাজধানীর জাতীয় হ্নদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তাকে লাইফ সাপোর্টে রাখা হয়। লাইফ সাপোর্টে রাখার ৪০ মিনিট পর তার মৃত্যু নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।’

শাহেদ চৌধুরী পরিচালিত বেশ কয়েকটি ছবি মুক্তি পায়। এগুলো হচ্ছে- খল নায়িকা, টাফ অপারেশন, হাই রিস্ক, টেনশন, ভালো হতে চাই। তার সর্বশেষ মুক্তি পায় ‘আড়াল’ নামের একটি ছবি। পরিচালক গাফফারের সহকারী হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ ঘটে তার। তিনি ১৯৬৬ সালে ২ মার্চ কুষ্টিয়ার কুমারখালি থানার কয়া গ্রামে জন্মগ্রহণ করেন।

প্রযোজক পরিবেশক সমিতি, চলচ্চিত্র পরিচালক সমিতি, শিল্পী সমিতিসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট সংগঠনগুলো তার আত্মার শান্তি কামনার পাশাপাশি পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বলে বিজনেস আওয়ারকে জানান সংগঠনগুলো।

বিজনেস আওয়ার/১৭ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: