ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

না ফেরার দেশে কমিডিয়ান চিন্ময় রায়

আপডেট : 2019-03-18 12:55:03
না ফেরার দেশে কমিডিয়ান চিন্ময় রায়

বিনোদন ডেস্ক : না ফেরার দেশে চলে গেলেন শ্রেষ্ঠ কমেডিয়ান অভিনেতা চিন্ময় রায়। বেশ কিছুদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। রোববার রাত ১০টার দিকে কলকাতার সল্টলেকে নিজের বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

১৯৪০ সালের ১৬ জানুয়ারি বাংলাদেশের কুমিল্লায় জন্ম নেয়া প্রথিতযশা এই কৌতুক অভিনেতার অভিনয় জীবন শুরু হয়েছিল কলকাতার থিয়েটার মঞ্চ থেকে। এক সময় সিনেমাতে দাপিয়ে অভিনয় করেছেন তিনি।

'গল্প হলেও সত্যি' দিয়ে শুরু করে সবার নজর কাড়েন চিন্ময় রায়। এরপর ‘মৌচাক’, ‘হাটেবাজারে’, ‘ওগো বধূ সুন্দরী’, ‘বসন্ত বিলাপ’, ‘গুপী গাইন বাঘা বাইন’-এর মতো অসংখ্য ছবিতে অভিনয় করেছেন। ভারতের বাংলা সিনেমার নিজেকে প্রতিষ্ঠিত করেছিলেন অনন্য উচ্চতায়।

বেশকিছু দিন ধরেই সিনেমা জগত থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন চিন্ময়। বছর খানেক আগে নিজ বাড়িতে একটি দুর্ঘটনায় আহত হন। তার পায়ে ও মাথায় গুরুতর চোট লাগে। সেই থেকেই তিনি অসুস্থ ছিলেন। চিকিৎসা চলছিল।

পরিবার সূত্র জানায়, অনেক দিন ধরেই বার্ধক্যজনিত কারণে অসুস্থ ছিলেন চিন্ময় বাবু। বছরখানেক আগে নিজের ফ্ল্যাটের নিচ থেকে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করা হয়। সেই সময় তার মাথা, হাত ও পায়ে গুরুতর আঘাত লাগে।

তার পর থেকেই অসুস্থ ছিলেন তিনি। সেই সঙ্গে বার্ধক্যজনিত কারণেও ভুগছিলেন চিন্ময় বাবু। আগামিকাল মঙ্গলাবার তার শেষকৃত্য সম্পন্ন হবে বলে জানিয়েছে তার পরিবার।

বিজনেস আওয়ার/১৮ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: