ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার প্রতিবাদে 'হিজাব'

আপডেট : 2019-03-20 10:28:52
ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার প্রতিবাদে 'হিজাব'

আন্তর্জাতিক ডেস্ক : নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে ভয়াবহ সন্ত্রাসী হামলার প্রতিবাদে 'হিজাব' পরবেন নিউজিল্যান্ডের নারীরা। মুসলিম সমাজের প্রতি সমবেদনা ও তাদের পাশে থাকার কথা জানান দিতে আগামী শুক্রবার (২২ মার্চ) সকল ধর্মের নারীরা হিজাব পরে বের হওয়ার উৎসাহ দেওয়া হচ্ছে।

সন্ত্রাসী হামলার পর নিজিল্যান্ডের মতো শান্তিপূর্ণ দেশে এখন নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত সেখানকার মুসলিম সম্প্রদায়। অনেকে এখনো আতঙ্ক থেকে বের হতে পারেছেন না। তাদের আশ্বস্ত করতে তাই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলায় প্রাণ হারানো ৫০ জন মা, বাবা, সন্তান, সহকর্মী ও বন্ধুদের প্রতি আমরা ভালোবাসা ও সহমর্মিতা জানাতে চাই।

হিজাব পরে প্রতিবাদ জানানো ও আক্রান্তদের পাশে দাঁড়ানোর এই পরিকল্পনা প্রথম মাথায় আসে থায়া আশমানের। আফগানিস্তানে স্বেচ্ছাসেবী ডাক্তার হিসেবে কাজ করার সময় থেকেই মুসলিমদের সান্নিধ্যে আসেন এই নারী।

দেশটির মুসলিম সমাজের পক্ষে থেকে এমন উদ্যোগের প্রশংসা করা হয়েছে। নিউজিল্যান্ডের মুসলিম কাউন্সিল এই সমর্থনে আপ্লুত হয়ে বিবৃতি প্রকাশ করেছে।

বিজনেস আওয়ার/২০ মার্চ, ২০১৯/এমএএস

পাঠকের মতামত: