ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

কোচের পদ হারাচ্ছেন রবি শাস্ত্রী!

আপডেট : 2019-03-21 11:27:24
কোচের পদ হারাচ্ছেন রবি শাস্ত্রী!

স্পোর্টস ডেস্ক : ২০১৭ সালে ভারত জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচের দায়িত্ব নেন রবি শাস্ত্রী। সেসময় তার সঙ্গে দুই বছরের জন্য চুক্তি করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সেই হিসাবে আসন্ন বিশ্বকাপের পরপরই শেষ হবে কোচের দায়িত্ব।

শাস্ত্রীর মেয়াদ যতই শেষ দিকে এগোচ্ছে ততই ঘনীভূত হচ্ছে এক প্রশ্নের মেঘ- বিশ্বকাপ পরবর্তী ভারতের কোচ হচ্ছেন কে? তার সঙ্গে ভারতের কোচিং স্টাফের বেশ কয়েকজনেরও মেয়াদ শেষ হবে একই সময়ে। তাদের অধীনে দলের পারফরম্যান্স ভালো ছিল।

তাহলে কি তারাই থেকে যাবেন নাকি অন্যদের দেখা যাবে? এ নিয়ে শুরু হয়েছে কাটাছেঁড়া। ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, শাস্ত্রীসহ ভারতের কোচিং স্টাফ পদে নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি দেবে বিসিসিআই। তাহলে কি কোচের পদ হারাচ্ছেন শাস্ত্রী?

অনেকে মনে করছেন, নিয়োগ বিজ্ঞপ্তি দিলেও শাস্ত্রীর আগ্রহ থাকলে পুনরায় তাকে দায়িত্ব দিতে পারে বোর্ড। তবে নতুন করেই আসতে হবে তাকে। তবু বিসিসিআইয়ের পুরো কোচিং স্টাফের নিয়োগ দানের পরিকল্পনা জাগাচ্ছে নানা প্রশ্ন।

অবশ্য শাস্ত্রী নতুন করে দায়িত্ব পাবেন কি না সেটা নির্ভর করছে বিশ্বকাপে তার অধীনে টিম ইন্ডিয়ার ভালো-মন্দ করার ওপর। ক্রিকেটের সর্বোচ্চ আসর শেষ হবে আগামী ১৪ জুলাই। ওই মাসের শেষদিকে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবেন মেন ইন ব্লুরা।

বৈশ্বিক আসর ও ক্যারিবীয় সফরের মাঝখানে দুই সপ্তাহ সময় পাওয়া যাবে। ওই সময়েই তাদের কোচ নিয়োগ প্রক্রিয়া চলতে পারে। শাস্ত্রীসহ ভারতের বর্তমান কোচিং স্টাফ নিয়োগে সরাসরি যুক্ত ছিলেন দেশটির সাবেক তিন কিংবদন্তি শচীন টেন্ডুলকার, ভিভিএস লক্ষণ ও সৌরভ গাঙ্গুলি।

এবারও তাদের নিয়ে ক্রিকেট উপদেষ্টা কমিটি গঠন করবে বোর্ড। কোচ নিয়োগের ব্যাপারে এ ত্রয়ীর কাছ থেকেই সহায়তা গ্রহণ করবে বিসিসিআই। এই কমিটিই নির্ধারণ করবে প্রার্থীদের সংক্ষিপ্ত তালিকা চূড়ান্ত সিদ্ধান্ত। শেষ পর্যন্ত শাস্ত্রী দায়িত্বে থাকছেন কি না তা সময়ই বলে দেবে।

বিজনেস আওয়ার/২১ মার্চ, ২০১৯/এ

পাঠকের মতামত: