ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯, ১৩ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » আন্তর্জাতিক » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

মসজিদে হামলার উল্লাসে চাকরি হারিয়েছে ভারতীয় নাগরিক

আপডেট : 2019-03-21 22:25:03
মসজিদে হামলার উল্লাসে চাকরি হারিয়েছে ভারতীয় নাগরিক

বিজনেস আওয়ার ডেস্ক : নিউজিল্যান্ডের মসজিদে প্রাণঘাতী হামলার ঘটনায় উল্লাস করে সংযুক্ত আরব আমিরাতে চাকরি হারানো কর্মচারীর পরিচয় মিলেছে। তিনি ভারতীয় নাগরিক। ফেসবুকে ফেইক আইডি থেকে মসজিদে হামলার ঘটনায় উল্লাস প্রকাশ করেছিলেন তিনি। আমিরাতের নিরাপত্তা কোম্পানি ট্রান্সগার্ড সিকিউরিটি গ্রুপ তাকে চাকুরিচ্যুত করার পর নিজ দেশে ফেরত পাঠিয়েছে।

গত শুক্রবার ক্রাইস্টচার্চের দুটি মসজিদে আধা স্বয়ংক্রিয় অস্ত্র নিয়ে হামলা চালায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত শেতাঙ্গ আধিপত্যবাদী সন্ত্রাসী ব্রেন্টন ব্যারান্ট। তার ওই হামলায় ৫০ মুসল্লির প্রাণহানি ঘটে। আধুনিক নিউজিল্যান্ডের ইতিহাসে মসজিদে হামলার এই ঘটনাকে কালো অধ্যায় হিসেবে অভিহিত করেছেন দেশটির প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন।

ট্রান্সগার্ড এক বিবৃতিতে বলছে, ট্রান্সগার্ডের এক কর্মচারী তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্টে ক্রাইস্টচার্চে মসজিদে ঘৃণ্য হামলার ঘটনায় উচ্ছ্বাস প্রকাশ করে অপমানসূচক মন্তব্য করেছে।

বিবৃতিতে বলা হয়েছে, ভুয়া আইডি থেকে মসজিদে হামলার ঘটনায় অবমাননাকর মন্তব্য করেছিলেন ওই ব্যক্তি। ভারতীয় ওই কর্মচারীকে ফেসবুকে সনাক্তের পর কোম্পানির নীতি অনুযায়ী তাকে চাকরিচ্যুত করা হয়েছে।

এমিরেটস গ্রুপের নিরাপত্তা প্রতিষ্ঠান ট্রান্সগার্ড বলছে, আরব আমিরাত সরকার ওই ব্যক্তিকে নিজ দেশে ফেরত পাঠিয়েছে। ওই ব্যক্তির নাম প্রকাশ করেনি ট্রান্সগার্ড। তবে ফেসবুকে ওই ব্যক্তির আইডিতে ভারতীয় নাগরিক হিসেবে পরিচয় দেয়া রয়েছে।

ট্রান্সগার্ডের ব্যবস্থাপনা পরিচালক গ্রেগ ওয়ার্ড বলেছেন, সামাজিক যোগাযোগমাধ্যমের অপব্যবহারের বিষয়ে আমাদের জিরো টলারেন্স নীতি রয়েছে। ফলে ওই মন্তব্যের কারণে তাকে তাৎক্ষণিকভাবে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। বিচারের মুখোমুখি করার জন্য তাকে যথাযথ কর্তৃপক্ষের হাতে তুলে দেয়া হয়েছে।

সূত্র : এএফপি।

বিজনেস আওয়ার/২১ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: