ঢাকা, মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯, ৮ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ভেনিজুয়েলার বিপক্ষে নামবে আর্জেন্টিনা

আপডেট : 2019-03-22 17:05:43
ভেনিজুয়েলার বিপক্ষে নামবে আর্জেন্টিনা

বিজনেস আওয়ার ডেস্ক :রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দল থেকে বলা চলে অবসরেই চলে গিয়েছিলেন লিওনেল মেসি। অবশেষে প্রায় ৯ মাস পর আকাশী-সাদা জার্সি গায়ে মাঠে নামবেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

বাংলাদেশ সময় রাত ২টায় অ্যাথলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা ম্যাট্রোপলিতানোতে ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে দলের বিদায়ের পর জাতীয় দলের হয়ে আর নামেননি মেসি। তিনি আজ খেললেও পুরো সময় খেলতে পারবেন কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। কারণ তার হিপে কিছুটা সমস্যা রয়েছে। গত কয়েক সপ্তাহ ধরে এই সমস্যায় ভুগছেন তিনি। আর্জেন্টিনার কোচ স্কালোনি নিশ্চিত করেছেন শুরুর একাদশেই নামবেন ক্ষুদে জাদুকর। নামার সময় অধিনায়কত্বের আর্মব্যান্ডও থাকছে তারর বাহুতেই।

আর্জেন্টিনার টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, মেসি ফেরায় দলের ছকে পরিবর্তন আনছেন কোচ লিওনেল স্কালোনি। ৪-২-৩-১-এর বদলে ৩-৪-২-১। সবার সামনে ইন্টার মিলানের লাওতারো মার্টিনেজ, তার পেছনে মেসির পাশে পিতি মার্টিনেজ।

বিশ্বকাপের পর আর্জেন্টিনা ৬টি প্রীতি ম্যাচ খেলেছে, তার একটিতেও কাউকে ১০ নম্বর জার্সি দেননি কোচ স্কালোনি। সঙ্গে স্কালোনি এটাও জানিয়ে দেন, বিশ্রাম নিলেও মেসিই তার অধিনায়ক। মেসি যখন ফিরবেন, অধিনায়ক হয়েই ফিরবেন। সব মিলে মেসি আজ মেসি রূপেই ফিরছেন। নিজের ১০ নম্বর জার্সি, অধিনায়কত্বের আর্মব্যান্ড দুটোই আজ তার গায়ের সঙ্গে জড়িয়ে থাকবে।

ভেনেজুয়েলার বিপক্ষে মেসি খেললেও ইনজুরির কারণে খেলবেন না অ্যাঞ্জেল ডি মারিয়া। তাছাড়া আগামী ২৬ মার্চ মরক্কোর বিপক্ষে ম্যাচ রয়েছে আর্জেন্টিনার। এ ম্যাচে মেসির না খেলার সম্ভাবনাই বেশি। কারণ ম্যাচটি অনুষ্ঠিত হবে মরক্কোতে। সামনে ক্লাব ফুটবলে বার্সেলোনার ব্যস্ত সূচি থাকায় মরক্কো ভ্রমণের ঝুঁকি মেসি নেবেন না।

বার্সেলোনার হয়ে এই মুহূর্তে অবিশ্বাস্য ফর্মে রয়েছেন মেসি। লা লিগা, চ্যাম্পিয়নস লিগ মিলিয়ে সর্বশেষ ৩ ম্যাচে করেছেন ৬ গোল! আজ দেশের জার্সি গায়েও নিশ্চিত সেই অবিশ্বাস্য জাদুকর মেসিকেই দেখা যাবে!

মূলত কোপা আমেরিকা টুর্নামেন্টে নিজেদের প্রস্তুত করতেই আর্জেন্টিনা এই প্রীতি ম্যাচগুলো খেলছে। ব্রাজিলে হতে যাওয়া এবারের কোপা আমেরিকায় আর্জেন্টিনা 'বি' গ্রুপে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কাতারের বিপক্ষে খেলবে। টুর্নামেন্ট শুরু হবে ১৫ জুন।

আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
আরামানি, মন্টিয়েল, মের্কাদো, ফয়থ, তাগলিয়াফিসো, প্যারেডেস, পেরেইরা, লো সেলসো, মেসি, লতারো, মার্টিনেজ, পিটি মার্টিনেজ।
ভেনেজুয়েলার সম্ভাব্য একাদশ
ফারিনেজ, রোসালেস, ওসোরিও, চ্যান্সেলর, মাগো, মোরেনো, হেরেইরা, রিঙ্কন, মুরিল্লো, রন্ডন, মার্টিনেজ।

বিজনেস আওয়ার/২২ মার্চ, ২০২৯/আরএইচ

পাঠকের মতামত: