ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ভেনেজুয়েলায় বিধ্বস্ত আর্জেন্টিনা

আপডেট : 2019-03-23 11:02:10
ভেনেজুয়েলায় বিধ্বস্ত আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের পর লিওনেল মেসি জাতীয় দলে ফিরলে আর্জেন্টিনার সমর্থকরা হয়ে ওঠে আত্মবিশ্বাসী। ভেনেজুয়েলাকে হারানোর স্বপ্ন বুনতে থাকে ম্যাচের আগ থেকেই।

যদিও অ্যাতলেতিকো মাদ্রিদের মাঠ ওয়ান্দা মেত্রোপোলিতানোয় ঘটলো উল্টো দৃশ্য। দুর্দান্ত ভেনেজুয়েলার সামনে অসহায় আত্মসমর্পণ করেছে আর্জেন্টিনা। শনিবার রাতে প্রীতি ম্যাচে মেসিদের ৩-১ গোলে বিধ্বস্ত করেছে ভেনেজুয়েলা।

বিধ্বস্তই তো! লাতিন আমেরিকান প্রতিপক্ষের বিপক্ষে কত গোলে জিতবে, এই যখন হিসাব কষা হয়েছিল, সেখানে এই ব্যবধানের হার কোপা আমেরিকার আগে আর্জেন্টিনার সামর্থ্যের ওপর বড় প্রশ্নবোধক চিহ্ন এঁকে দিলো।

মেসিকে পেয়ে তারুণ্যনির্ভর আর্জেন্টিনা উজ্জীবিত হয়ে মাঠে নামে। তবে কাউন্টার অ্যাটাকিং মনোভাব নিয়ে মাঠে নামা ভেনেজুয়েলার আঘাতে শুরুতেই কুপোকাত আলবিসেলেস্তেরা।

ম্যাচের ষষ্ঠ মিনিটে ভেনেজুয়েলা এগিয়ে যায় সালোমন রোন্দনের গোলে। মাঝমাঠ থেকে রবের্তো রোসেলসের বাড়ানো লম্বা পাস আর্জেন্টিনার ডিফেন্স ভেঙে নিজের নিয়ন্ত্রণে নিয়ে চমৎকার গোলে দলকে এগিয়ে নেন রোন্দন।

শুরুর ধাক্কা কাটিয়ে উঠতে আর্জেন্টিনা প্রাণপণ লড়ে গেছে। যদিও ভেনেজুয়েলার শক্তিশালী ডিফেন্স ও গোলরক্ষককে ফাঁকি দিতে পারেনি তারা। মেসির চমৎকার ক্রস লাউতারো মার্তিনেস হেড করলেও ঝাঁপিয়ে অসাধারণ সেভ করেন ভেনেজুয়েলার গোলরক্ষক।

ম্যাচ থেকে আর্জেন্টিনা আরও ছিটকে যায় ৪৪ মিনিটে দ্বিতীয় গোল হজম করলে। বিরতিতে যাওয়ার ঠিক আগমুহূর্তে বাঁ প্রান্ত থেকে আড়াআড়ি শটে জন মুরিয়ো করেন দেখার মতো এক গোল।

বিরতি থেকে ঘুরে এসে অবশ্য খেলায় ফেরার ইঙ্গিত দেয় আর্জেন্টিনা। ৫৯ মিনিটে ব্যবধান কমান লাউতারো মার্তিনেস। মেসির বাড়ানো বল থেকে জিওভানি লো সেলসোর পাস থেকে বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন তিনি।

এর পরপরই লাউতারো আরেকটি সুযোগ পেয়েছিলেন, যদিও প্রতিপক্ষের রক্ষণ ফাঁকি দেওয়া হয়নি তার। আশা জাগালেও আর্জেন্টিনার হার নিশ্চিত হয়ে যায় ৭৫ মিনিটে, যখন পেনাল্টি থেকে ব্যবধান ৩-১ করেন হোসেপ মার্তিনেস।

আর্জেন্টাইন ডিফেন্ডার হুয়ান ফোয়েথ ডি বক্সের ভেতর দারউইন মাচিসকে ফাউল করলে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পষ্ট কিক থেকে পাওয়া গোলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ভেনেজুয়েলা।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০১৯/এ

পাঠকের মতামত: