ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » সারাদেশ » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন

ঝিনাইদহে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সারঞ্জাম

আপডেট : 2019-03-23 13:11:28
ঝিনাইদহে কেন্দ্রে কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সারঞ্জাম

বিজনেস আওয়ার প্রতিবেদক (ঝিনাইদহ) : ঝিনাইদহের ৬টি উপজেলার মধ্যে সদর, হরিনাকুন্ডু, শৈলকুপা ও কালীগঞ্জের চারটি উপজেলায় তৃতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে রোববার (২৪ মার্চ)। এ নির্বাচন অবাধ সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

শুক্রবার সকালে জেলার চারটি উপজেলায় ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়াও নির্বাহী ও জুডিশিয়াল মেজিষ্ট্রেটের সাথে ষ্ট্রাইকিং ফোর্স, পুলিশ, আনসার, র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা থাকবে। শনিবার (২৩ মার্চ) চারটি উপজেলার স্ব-স্ব ভোট কেন্দ্রে নির্বাচনী ব্যালট পেপারসহ সারঞ্জাম কেন্দ্রে পৌছে দেওয়া হচ্ছে।

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকতা রোকনুজ্জামান জানান, ২৪ শে মার্চ উপজেলা নির্বাচন উপলক্ষে সদর উপজেলা থেকে আব্দুর রশিদ নৌকা, স্বতন্ত্র আওয়ামীলীগ জে,এম রশিদুল আলম দোয়াত কলমসহ ভাইস চেয়ারম্যান পুরুষ পদে তিনজন, নারী ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রতিদ্বন্দিতা করছেন।

এ উপজেলার একটি পৌরসভা ও ১৭টি ইউনিয়নের ১৫২ টি ভোট কেন্দ্রের ৩লাখ ৪০ হাজার ৬৭৯ জন ভোটারের মধ্যে ১লাখ ৬৯ হাজার ৭২৫ পুরুষ ও ১লাখ ৭০ হাজার ৯৫৪ নারী ভোটাধিকার প্রয়োগ করবেন।

হরিনাকুন্ডু উপজেলায় চেয়ারম্যান পদে মসিউর রহমান জোয়ারদার নৌকা, স্বতন্ত্র আওয়ামীলীগ জাহাঙ্গীর হোসাইন মটরসাইকেল ও স্বতন্ত্র নাসিমা আক্তার মায়া আনারসসহ পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৩জন লড়ছেন।

এ উপজেলায় ১টি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ৬৫টি ভোট কেন্দ্রে ১লাখ ৪৮ হাজার ৬৫৩ জন ভোটারের মধ্যে ৭৪ হাজার ৪১১ জন পুরুষ ও ৭৪ হাজার ২৪২ জন নারী ভোটার রয়েছে।

শৈলকুপা উপজেলায় চেয়ারম্যান পদে নায়েব আলী জোয়ারদার নৌকা ও স্বতন্ত্র আওয়ামীলীগ মোশাররফ হোসেন আনারস প্রতিক নিয়ে ভোটে লড়ছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫জন প্রতিদ্বন্দিতা করছেন।

এ উপজেলায় ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে ১২০ টি কেন্দ্রে ২লাখ ৭৬ হাজার ৩৮০ জন ভোটার রয়েছেন। তার মধ্যে পুরুষ ১লাখ ৩৮ হাজার ১১২ জন ও নারী ১লাখ ৩৮ হাজার ২৬৮ জন ।

অপরদিকে, কালীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে জাহাঙ্গীর সিদ্দিক নৌকা প্রতিকে একক প্রাথী থাকায় বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হয়ে রয়েছেন। এ ছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২জন ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন।

এ উপজেলায় একটি পৌরসভা ও ১১টি ইউনিয়নে ৮৬টি ভোট কেন্দ্রে ২লাখ ১৫ হাজার ৮৪৮ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। তার মধ্যে ১লাখ ৮হাজার ৭৪৭ জন পুরুষ ভোটার ও ১লাখ ৭ হাজার ১০১ জন নারী ভোটার রয়েছেন।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০১৯/আরএ/এ

পাঠকের মতামত: