ঢাকা, বুধবার, ১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » কর্পোরেট » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদের জন্মদিন পালিত

আপডেট : 2019-03-23 20:05:37
ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদের জন্মদিন পালিত

বিজনেস আওয়ার প্রতিবেদক : বিশিষ্ট ব্যবসায়ী ও দেশের অন্যতম ব্যবসা প্রতিষ্ঠান ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু’র জন্মদিন পালিত হয়েছে।

শনিবার সকালে রাজধানীতে ইফাদ গ্রুপের প্রধান কার্যালয়ে কেক কেটে এবং দোয়া মোনাজাতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জন্মদিন উদ্যাপন করা হয়।

এ সময় অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ এবং ইফাদ গ্রুপের বিভিন্ন বিভাগের কর্মকর্তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া মোনাজাতে অংশ নেন।

অনুষ্ঠানে ইফাদ গ্রুপের চেয়ারম্যানের সহধর্মীনি মিসেস নিলুফার আহমেদ, ইফাদ গ্রুপের ডিএমডি তাসকিন আহমেদ, পরিচালক(এইচআর) সেঁজুতি আহমেদ, পরিচালক তাসফিন আহমেদ এবং তাদের পরিবারের অন্যান্য সদস্যরা ছাড়াও প্রতিষ্ঠানটির উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, ইফতেখার আহমেদ টিপু এই দিনে ঢাকার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

ইফতেখার আহমেদ টিপু দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি, সমাজসেবক, লেখক, কলামিস্ট এবং দৈনিক নবরাজ পত্রিকার প্রকাশক ও সম্পাদক। বাংলাদেশের পরিবহন ব্যবসায় যে ক’জন ব্যক্তিত্ব সাফল্যের শীর্ষে অবস্থান করছেন তিনি তাদের অন্যতম। দেশের পরিবহন ব্যবসাকে একটি মর্যাদাপূর্ণ শক্তিশালী ভিতের ওপর দাঁড় করাতে তার অংশগ্রহণ এবং অবদান এক অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি তার মেধা, সততা, প্রজ্ঞা, সুদূরপ্রসারী পরিকল্পনা এবং অভিজ্ঞতার গুণে আজ সাফল্যের শীর্ষে অবস্থান করছেন। ১৯৭২ সালে পরিবহন ব্যবসার মাধ্যমে তার ব্যবসায়িক জীবনের সূচনা। পরবর্তীতে ১৯৮৫ সালে তার উদ্যোগে ইফাদ অটোস লিমিটেড কার্যক্রম শুরু করে।

ইফতেখার আহমেদ টিপু বাংলাদেশ অটোমোবাইল অ্যাসেম্বলার্স অ্যান্ড ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট। তিনি ব্যবসায়ী-শিল্পোদ্যোক্তাদের শীর্ষ সংগঠন ‘ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ (এফবিসিসিআই)-এর সম্মানিত সদস্য। এছাড়াও তিনি জাতীয় ভলিবল ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট।

কর্মজীবনে অধ্যবসায়, মেধা, বাণিজ্যিক বিনিয়োগ, দক্ষ ব্যবস্থাপনা এবং সেবার সুবাদে ইফতেখার আহমেদ টিপু অর্জন করেছেন বিভিন্ন প্রতিষ্ঠান থেকে সাফল্যের স্বীকৃতি। দেশের উন্নয়ন কর্মকান্ডে বিশেষ ভূমিকা রাখায় তিনি সাবেক রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের হাত থেকে এসএমই এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে কৃষি রতœ পদক-২০১১ গ্রহণ করেছেন।

সম্প্রতি ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট লিডারস এওয়ার্ড ’- এ ভূষিত হয়েছেন ইফতেখার আহমেদ টিপু। ব্যবসা ও শিল্পোদ্যোগে সাফল্যের জন্য তাঁকে এই সম্মাননা প্রদান করা হয়েছে। একই সাথে মোটর গাড়ি বিভাগে দ্রুত প্রসারমান কোম্পানী হিসেবে ‘ওয়ার্ল্ড গ্রেটেস্ট ব্র্যান্ড এওয়ার্ড’ জয় করেছে ইফাদ অটোস লিমিটেড।

বিজনেস আওয়ার/২৩ মার্চ, ২০১৯/পিএস

এ বিভাগের অন্যান্য সংবাদ

পাঠকের মতামত: