ঢাকা, মঙ্গলবার, ১৮ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » বিনোদন » বিস্তারিত


eid-ul-fitor-businesshour24

ss-steel-businesshour24

Runner-businesshour24

শাহনাজ রহমতুল্লাহ'র দাফন সম্পন্ন

আপডেট : 2019-03-24 15:24:15
শাহনাজ রহমতুল্লাহ'র দাফন সম্পন্ন

বিজনেস আওয়ার প্রতিবেদক : দাফন সম্পন্ন হয়েছে কিংবদন্তি কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহ'র। রবিবার (২৪ মার্চ) বাদ জোহর বেলা পৌনে ৩টার দিকে রাজধানীর বনানীস্থ সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে দাফন করা হয় কণ্ঠশিল্পী শাহনাজ রহমতুল্লাহকে।

এর আগে বারিধারার ৯ নম্বর রোডের পার্ক মসজিদে বাদ জোহর একমাত্র জানাজা হয়। মেয়ে নাহিদ রহমতুল্লাহ লন্ডনে আর ছেলে সায়েফ রহমতুল্লাহ থাকেন কানাডায়।

ছেলে-মেয়ের অপেক্ষায় না থেকে দাফনের সিদ্ধান্ত প্রসঙ্গে শাহনাজ রহমতুল্লাহর স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমতুল্লাহ বলেন, যে গেছে তাকে তো আর ফেরানো যাবে না। ছেলে কবে আসতে পারছে তার নিশ্চয়তা সকলের দোয়া চাই এখন।

গতকাল রাত আনুমানিক ১ টার দিকে শ্বাসকষ্টজনিত কারণে বারিধারাস্থ নিজ বাসাতেই এই নন্দিত শিল্পী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এসময় তার পাশে ছিলেন স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমতুল্লাহ। বেশ কয়েকদিন ধরে তিনি শ্বাস কষ্টে ভুগছিলেন।

এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে, একতারা তুই দেশের কথা বলরে‌ এবার বল, প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ-এর মতো বেশকিছু দেশাত্মবোধক গানের জন্য সর্বসাধারণের কাছে বেশ জনপ্রিয়তা পেয়েছিলেন তিনি।

শাহনাজ রহমতুল্লাহর ভাই আনোয়ার পারভেজ ছিলেন এদেশের প্রখ্যাত একজন সুরকার এবং সংগীত পরিচালক। আরেক ভাই ছিলেন প্রয়াত চিত্রনায়ক জাফর ইকবাল।

বিবিসির জরিপে সর্বকালের সেরা ২০টি বাংলা গানের তালিকায় শাহনাজ রহমতুল্লাহ'র গাওয়া চারটি গান স্থান পায়।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০১৯/এ

পাঠকের মতামত: