ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬
sristymultimedia.com

প্রচ্ছদ » খেলা » বিস্তারিত


ss-steel-businesshour24

Runner-businesshour24

জন্মদিনে জয় পেল না সাকিব

আপডেট : 2019-03-24 21:55:08
জন্মদিনে জয় পেল না সাকিব

বিজনেস আওয়ার প্রতিবেদক :আজই বত্রিশে পা দিলেন সাকিব আল হাসান। দ্বাদশ তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন দেশসেরা এই অল-রাউন্ডর। ইডেন গার্ডেনে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সদের বিপক্ষে আসরের প্রথম ম্যাচেই একাদশে সাকিব। জন্মদিনে ইডেনের ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে শুরু হলেও শেষটা সুখকর হয়নি সাকিবের দলের।

প্রথমে ব্যাটিং করে ১৮১ রানের বিশাল সংগ্রহ করেও ৬ উইকেটের হার কলকাতার কাছে। আন্তর্জাতিক ক্রিকেটে এক বছরের নিষেধাজ্ঞায় পড়ে একাদশতম আইপিএলে খেলা হয়নি অস্ট্রেলীয় ওপেনার ডেভিড ওয়ার্নারের। এবার ফিরেই চমক।

জনি বেরিষ্ট্রোর সঙ্গে ডেভিড ওয়ার্নার জুটি গড়ে উদ্বোধনী জুটিতে আনেন ১১৮ রান। ওয়ার্নার তুলে নেন আসরের প্রথম অর্ধশতক। ৫৩ বলে ৮৫ রানের ইনিংস খেলে ফেরেন সাজঘরে।

এরপর বেরিষ্ট্রোর ব্যাটে আসে ৩৫ বলে ৩৯ আর বিজয় শঙ্করের ব্যাটে ৪০ রান। নির্দিষ্ট ওভার শেষে ৩ উইকেটে ১৮১ রানের বড় সংগ্রহ পায় হায়দরাবাদ।

জবাবে ব্যাটিংয়ে নেমে ইনিংসের দ্বিতীয় ওভারেই সাকিব আল হাসানের কাছে খেই হারায় ক্রিস লিন। ১১ বলে ৭ রান করা লিনকে নিজের প্রথম ওভারে ফেরান এই অলরাউন্ডার।

লিন ফিরলেও আরেক ওপেনার নিতিশ রানার ঝড়ো ব্যাটিংয়ে ম্যাচে ফিরে স্বাগতিক দল। শেষ পর্যন্ত ৪৭ বলে ৬৮ রান করে ফেরেন রশিদ খানের বলে।

এরপর রবিন উথাপ্পাকে ৩৫ রানে বোল্ড করে ফেরান সিদ্ধার্থ কাউল। নাইট দলনেতা দীনেশ কার্তিক ২ রানেই সাজঘরে ফেরেন।

১৫ ওভার ৩ বলে ১১৪ রানে যখন ৪ উইকেটে নেই হায়দরাবাদের, তখন ম্যাচ চলে আসে কলকাতার দিকে।

কিন্তু ঠিক তখনই সানরাইজার্সদের হতাশায় ডুবান ক্যারিবিয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ১৯ বলে সমান ৪টি করে চার আর ছয়ে করেন ৪৯ রান। তাতেই হেরে যায় সাকিবরা।

কলকাতার জিততে হলে শেষ ওভারে লাগে ১৩ রান। বোলিংয়ে সাকিবই শেষ ভরসা হায়দরাবাদের।

কিন্তু পারলেন না সাকিব। শুভাম গিলের দুই ছয়ে ৬ উইকেটে ম্যাচটা নিজেদের করে নেয় স্বাগতিক নাইট রাইডার্স।

বিজনেস আওয়ার/২৪ মার্চ, ২০১৯/আরএইচ

পাঠকের মতামত: